fifa

AIFF Case: প্রশাসক কমিটি সরে যেতেই ফিফাকে নির্বাসন তোলার আর্জি, চিঠি দিল ফেডারেশন

ফিফার সচিবকে চিঠি লিখেছেন এআইএফএফ-এর কার্যনির্বাহী সচিব সুনন্দ ধর। তাঁর অনুরোধ, যত তাড়াতাড়ি সম্ভব ভারতীয় ফুটবলে নির্বাসন তুলে নেওয়া হোক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৭:১৬
Share:

ভারতীয় ফুটবলের টালমাটাল অবস্থা কি কাটবে? প্রতীকী চিত্র

সুপ্রিম কোর্টের নির্দেশে প্রশাসক কমিটি (সিওএ) সরে যেতেই ফিফার কাছে ভারতীয় ফুটবলের উপর থেকে নির্বাসন তুলে নেওয়ার আর্জি জানাল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)। ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে চিঠি লিখে এই আর্জি জানিয়েছেন এআইএফএফ-এর কার্যনির্বাহী সচিব সুনন্দ ধর।

Advertisement

ফিফার সচিব ফাতমা সামৌরাকে লেখা চিঠিতে সুনন্দ বলেছেন, ‘আনন্দের সঙ্গে জানাচ্ছি যে সুপ্রিম কোর্ট বিষয়টি গুরুত্ব দিয়ে দেখেছেন। প্রশাসক কমিটিকে সরিয়ে দিয়ে ভারতীয় ফুটবলের কার্যভার এআইএফএফ-এর হাতেই তুলে দেওয়া হয়েছে। নিয়ম মেনে খুব তাড়াতাড়ি নির্বাচন করা হবে।’

ভারতীয় ফুটবল যাতে আবার আগের মতো চলতে পারে তার জন্য ফিফাকে নির্বাসন তুলে নেওয়ার অনুরোধ করেছেন সুনন্দ। চিঠিতে তিনি লিখেছেন, ‘নির্বাসন তোলার জন্য ফিফা যা যা শর্ত দিয়েছিল সেগুলো মেনে নেওয়া হয়েছে। তাই আমরা অনুরোধ করছি ভারতীয় ফুটবলের উপর থেকে নির্বাসন তুলে নেওয়া হোক। তা হলে এআইএফএফ সুষ্ঠু ভাবে ভারতীয় ফুটবলকে পরিচালনা করতে পারবে।’

Advertisement

দেশের শীর্ষ আদালতের নির্দেশ মেনে এআইএফএফ নির্বাচনের দিন ঘোষণা করে দিয়েছেন রিটার্নিং অফিসার উমেশ সিন্‌হা। নোটিস দিয়ে তিনি জানিয়েছেন, নির্বাচন হবে ২ সেপ্টেম্বর। ২৫ অগস্ট থেকে শুরু হবে মনোনয়ন জমা দেওয়া। যাঁরা নির্বাচনে লড়তে চান তাঁরা ২৫ থেকে ২৭ অগস্ট পর্যম্ত মনোনয়ন জমা দিতে পারবেন। ২৮ অগস্ট হবে স্ক্রুটিনি। মনোনয়ন প্রত্যাহারের দিন ২৯ অগস্ট। তার পরে ৩০ অগস্ট এআইএফএফ-এর ওয়েবসাইটে প্রার্থীদের তালিকা জানিয়ে দেওয়া হবে। রিটার্নিং অফিসার নোটিসে আরও জানিয়েছেন, ২ সেপ্টেম্বর নয়াদিল্লিতে এআইএফএফ-এর সদর দফতরে হবে নির্বাচন। ফল প্রকাশ করা হবে ২ বা ৩ সেপ্টেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন