Lionel Messi

একা মার্তিনেসে রক্ষে নেই, দোসর ১৮ বছরের বিচ্ছু! মেসির দেশের ফুটবলারকে সামলাতে হিমসিম কোচ

বার্সেলোনাকে ইউরোপা লিগে হারানোর পর আর্জেন্টিনার গারনাচো একটি পোস্ট করেছেন, যা সমালোচিত হয়েছে। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, আর্জেন্টিনা কি তা হলে নতুন মার্তিনেসকে পেয়ে গেল?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ২০:২৯
Share:

মার্তিনেসের মতোই বিতর্কের রাস্তায় হাঁটলেন গারনাচো। সতর্ক করলেন কোচ। — ফাইল চিত্র

কাতার বিশ্বকাপের ফাইনালে জেতার পর বিভিন্ন রকম আচরণ করে সমালোচিত হয়েছিলেন আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেস। তাঁর ক্লাব অ্যাস্টন ভিলা পর্যন্ত বিরক্ত হয়ে বিক্রি করে দিতে চেয়েছিল। তা হয়নি ঠিকই। কিন্তু মার্তিনেসের আচরণ এখনও চর্চার বিষয়। সেটাই আরও উস্কে দিলেন আলেসান্দ্রো গারনাচো। আর্জেন্টিনার এই ফুটবলার খেলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে। বার্সেলোনাকে ইউরোপা লিগে হারানোর পর তিনি একটি পোস্ট করেছেন, যা সমালোচিত হয়েছে। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, আর্জেন্টিনা কি তা হলে নতুন মার্তিনেসকে পেয়ে গেল?

Advertisement

লিয়োনেল মেসির প্রাক্তন ক্লাব বার্সেলোনাকে ইউরোপা লিগে হারিয়েছে ম্যান ইউ। তার পরে একটি পোস্ট করেন গারনাচো। নিজের উচ্ছ্বাসের ছবি দিয়ে লেখেন, “বড় দলই পরের রাউন্ডে গিয়েছে।” এতেই চটেছেন কোচ এরিক টেন হ্যাগ এবং সমর্থকরা। তাঁদের দাবি, নিজে খুব বেশি অবদান না রেখেও বিতর্কিত মন্তব্য করেছেন গারনাচো।

কোচ টেন হ্যাগ খুবই ক্ষিপ্ত। বলেছেন, “কোনটা ভাল আর কোনটা খারাপ, সেটা ওকে বোঝাতে হবে। মাত্র ১৮ বছর বয়স ওর। তাই ভুল করবে জানি। কিন্তু সেটা শোধরাতে হবে। ও আমার সন্তান হলে পিঠে সজোরে থাপ্পড় মেরে ওকে শাসন করতাম। কোনও কোনও ফুটবলার জিতলে একটু বেশিই উচ্ছ্বসিত হয়ে পড়ে। গারনাচোকে শেখাতে হবে কী ভাবে সাবধানে থাকা যায়।”

Advertisement

বিতর্কের পর মার্তিনেস আপাতত শান্তই আছেন। এখন দেখার, কোচের ধমক খাওয়ার পর গারনাচো কী করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন