Lionel Messi

বিশ্বকাপ শেষ হতে না হতেই তিন ডিফেন্ডারের মুখোমুখি মেসি! কার দখলে বল?

বিশ্বকাপ শেষ হওয়ার ঠিক পরে তিন ডিফেন্ডারের সঙ্গে খেলতে নামেন মেসি। চলে বল দখলের লড়াই। কে জিতলেন সেই লড়াইয়ে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ২০:৩১
Share:

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতার পরে বাড়ি ফিরেছিলেন মেসি। —ফাইল চিত্র

বল দখলের লড়াইয়ে তিন পুত্রের সঙ্গে লিয়োনেল মেসি। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতার পরে বাড়ি ফিরেছিলেন তিনি। সেই সময় তিন ছেলে মাতেয়ো, সিরো এবং থিয়াগোর সঙ্গে খেলতে নামেন মেসি। চলে বল দখলের লড়াই। কে জিতলেন সেই লড়াইয়ে?

Advertisement

একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে মেসির পায়ে ফুটবল। ঘরের মধ্যে তিন ছেলে বাবার পা থেকে বল কেড়ে নিতে চাইছে। কিন্তু কিছুতেই তাঁকে ধরতে পারছে না। কখনও তারা পড়ে গেল, কখনও মেসির পিছন পিছন ঘুরল। সোফা এবং দেওয়ালের মাঝের ফাঁকটাকে গোল হিসাবে ব্যবহার করছিলেন মেসি। সেখানেই তাঁর মারা বল চলে যায়। মেসি তখন নিজে গোলরক্ষক হয়ে যান। আর তিন খুদে ফুটবলার গোল করতে মরিয়া হয়ে ওঠে। যদিও বাবাকে টপকে কিছুতেই গোল করতে পারল না তারা।

কাতারে বিশ্বকাপ জিতে নিয়েছেন মেসি। ৩৬ বছর পর আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছে। মেসি দীর্ঘ দিন ধরেই বিশ্বকাপ জেতার জন্য মরিয়া ছিলেন। কিন্তু কিছুতেই সেই ট্রফি ছুঁতে পারছিলেন না তিনি। ফাইনালে উঠেও হারতে হয়েছিল তাঁকে। কাতারে স্বপ্ন সত্যি হয় তাঁর। মেসি নিজে জানিয়েছেন যে, বিশ্বকাপ আর খেলবেন না। তবে আর্জেন্টিনার হয়ে আরও কয়েকটি ম্যাচ তিনি খেলতে চান। পিএসজির হয়েও খেলছেন তিনি।

Advertisement

আর্জেন্টিনার এ বারের বিশ্বকাপে শুরুটা যদিও ভাল হয়নি। সৌদি আরবের বিরুদ্ধে হেরে যায় তারা। তার পরেই পাল্টে যায় মেসিদের খেলা। একের পর এক ম্যাচ জিততে থাকে আর্জেন্টিনা। ফাইনালে ফ্রান্সকে পেনাল্টিতে হারিয়ে বিশ্বকাপ জিতে নেন মেসিরা। ফাইনালের শুরুতে মনে হয়েছিল ফ্রান্সকে হেলায় উড়িয়ে দেবেন তাঁরা। কিন্তু কিলিয়ান এমবাপের দাপটে ম্যাচে ফিরে এসেছিল ফ্রান্স। ১২০ মিনিট খেলা শেষেও আলাদা করা যায়নি দুই দলকে। শেষ পর্যন্ত পেনাল্টিতে গিয়ে ম্যাচ জেতে ফ্রান্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন