Lionel Messi

নতুন ক্লাবের হয়ে কবে মাঠে নামবেন মেসি? জানা গেল তারিখ

মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামির সঙ্গে লিয়োনেল মেসির চুক্তি প্রায় পাকা। নতুন ক্লাবের হয়ে মেসি কবে মাঠে নামবেন সেই তারিখও জানা গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১৪:৫৮
Share:

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

আমেরিকার ক্লাব ইন্টার মায়ামির সঙ্গে চুক্তি প্রায় পাকা লিয়োনেল মেসির। মেজর সকার লিগের ক্লাবের সঙ্গে শেষ মুহূর্তের কথাবার্তা চলছে তাঁর। মেসি কবে নতুন ক্লাবের হয়ে খেলতে নামবেন সেই তারিখও জানিয়ে দিয়েছে ক্লাব।

Advertisement

মায়ামির একটি সংবাদপত্রে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ২১ জুলাই নতুন ক্লাবের হয়ে নিজের প্রথম ম্যাচ খেলবেন মেসি। ক্লাবের অন্যতম কর্তা জর্জে মাস জানিয়েছেন, ২১ জুলাই লিগ ক্লাবের প্রথম ম্যাচে মেক্সিকোর ক্রুজ আজুলের বিরুদ্ধে খেলতে নামবে ইন্টার মায়ামি। সেই ম্যাচেই অভিষেক হতে চলেছে মেসির।

জানা গিয়েছে, মেসিকে বেতন হিসাবে বছরে ১২৩১ কোটি টাকা দেবে আমেরিকার এই ক্লাব। একটি বিদেশি সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী, চুক্তির মধ্যে বেতন ছাড়া সই করার জন্য আলাদা টাকা ও ক্লাবের অংশীদারিত্বও দেওয়া হবে মেসিকে। যদিও এখনও ক্লাবের সঙ্গে যুক্ত স্পনসরদের কাছ থেকে মেসি কত টাকা পাবেন তা ঠিক হয়নি। ইন্টার মায়ামির সঙ্গে স্পনসর হিসাবে যুক্ত অ্যাডিডাস, অ্যাপল ও ফ্যানাটিকস। তার মধ্যে আবার অ্যাডিডাসের সঙ্গে মেসির সারা জীবনের চুক্তি রয়েছে। সেই কারণে, স্পনসরের বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

Advertisement

মেসির সঙ্গে আপাতত ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করতে চাইছে ইন্টার মায়ামি। তবে তাঁর চুক্তিপত্রে ২০২৬ সালের কথা উল্লেখ থাকবে। অর্থাৎ, মেসি চাইলে চুক্তি এক বছর বৃদ্ধি করতে পারেন। প্যারিস সঁ জরমঁ-র সঙ্গে মেসির চুক্তিতেও এক বছর বৃদ্ধির কথা ছিল। কিন্তু মেসিই আর চুক্তি বৃদ্ধি করতে চাননি।

তবে ডেভিড বেকহ্যাম যখন ২০০৭ সালে ইন্টার মায়ামিতে যোগ দিয়েছিলেন তখন তাঁর চুক্তিতে লেখা ছিল যে তিনি চাইলে মেজর সকার লিগের কোনও ক্লাবের মালিকানা কিনতে পারেন। সেই মতো পরে ইন্টার মায়ামিতে মালিকানা রয়েছে বেকহ্যামের। মেসিকে অবশ্য এই সুযোগ দিচ্ছে না ক্লাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন