Gabriel Jesus

গোল পেলেন জেসুস, শীর্ষে উঠে এল আর্সেনাল, হ্যাটট্রিকে স্বস্তি হিউংয়ের

রবিবার ম্যাচের ১৭ মিনিটে বুকায়ো সাকার বাড়ানো বল ধরে গোল করেন উইলিয়াম সালিবা। ২৮ মিনিটে ব্যবধান বাড়ান গ্যাব্রিয়েল জেসুস। ৪৯ মিনিটে দলের পক্ষে তৃতীয় গোল  ফেরেইরা ভিয়েরার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ০৯:২১
Share:

মধ্যমণি: আর্সেনালের দ্বিতীয় গোল করে জেসুস। রবিবার। রয়টার্স

ইংলিশ প্রিমিয়ার লিগ

Advertisement

ব্রেন্টফোর্ড ০ আর্সেনাল ৩

আর্লিং হালান্ড যদি এ বার ম্যাঞ্চেস্টার সিটির সেরা অস্ত্র হয়ে থাকেন, তবে মিকেল আর্তেতার তারুণ্যে ভরপুর আর্সেনালও সেরা আকর্ষণ হয়ে উঠেছে ইপিএলে। রবিবার ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে দুর্দান্ত জয়ের সুবাদে লিগ টেবলের শীর্ষে উঠে এল গানার্স। সাত ম্যাচে তাদের পয়েন্ট ১৮। ম্যান সিটি ১৭ পয়েন্ট নিয়ে রয়েছে দুই নম্বরে।

Advertisement

রবিবারের জয়ে ব্রাজিলীয় তারকা গ্যাব্রিয়েল জেসুস যেমন গোল পেলেন, তেমনই নজর কেড়ে নিয়েছে ১৫ বছর ১৮১ দিনের কিশোর এথান আনেরি। প্রিমিয়ার লিগের ইতিহাসে সব চেয়ে কমবয়েসিফুটবলার হিসেবে এ দিন খেলতে নামে সে। এর আগে লিভারপুলের হার্ভে এলিয়ট ১৬ বছর ৩০ দিন বয়সে ইপিএলে খেলতে নেমেছিল। আর্সেনালের যুব দল থেকে উঠে আসা এই তরুণ মিডফিল্ডার খেলেছে ইংল্যান্ড অনূর্ধ্ব ১৬ দলেও। রবিবার ম্যাচের ৭৮ মিনিটে আনেরিকে মাঠে নামতে দেখে উল্লসিত আর্সেনাল সমর্থকেরা উঠে দাঁড়িয়ে করতালিতে স্বাগত জানান এই নতুন তারাকে।

ম্যাচের পরে তাঁর দলের নতুন ফুটবলার সম্পর্কে ম্যানেজার আর্তেতা বলেন, “সকলে অবাক হলেও আমি মনে করি, আর্সেনাল সিনিয়র দলের জার্সি পরে মাঠে নামার যোগ্যতা ও ইতিমধ্যে অর্জন করে ফেলেছে। ওর মতো প্রতিভাকে পেয়ে আমরাও সন্তুষ্ট। আশা করি, আগামী দিনগুলিতে আনেরি সমর্থকদের মন জয় করে নিতে পারবে।”

রবিবার ম্যাচের ১৭ মিনিটে বুকায়ো সাকার বাড়ানো বল ধরে গোল করেন উইলিয়াম সালিবা। ২৮ মিনিটে ব্যবধান বাড়ান গ্যাব্রিয়েল জেসুস। ৪৯ মিনিটে দলের পক্ষে তৃতীয় গোল ফেরেইরা ভিয়েরার। ২৫ গজ দূর থেকে নেওয়া তাঁর জোরালো শট জড়িয়ে যায় জালে। পয়েন্ট টেবলের শীর্ষস্থান ফিরে পেয়ে তৃপ্ত আর্তেতা। তিনি বলেছেন, “গত মরসুমে এই মাঠে এই দলের বিরুদ্ধেই আমাদের বিশ্রী পারফরম্যান্সের স্মৃতি এখনও তাজা রয়েছে। তাই ফুটবলারদের বলেছিলাম, প্রথম মিনিট থেকে ঝাঁপিয়ে পড়তে হবে গোলের জন্য। এক বছরে আমার দলে অনেক পরিবর্তন হয়েছে এবং ফুটবলাররা অনেক পরিণত হয়ে উঠেছে।”

সনের হ্যাটট্রিক: দীর্ঘ দিন ধরে তাঁর গোলের খরা উদ্বেগ বাড়িয়ে দিয়েছিল সমর্থকদের। শনিবার স্বমেজাজে ফিরলেন সন হিউং মিন। লেস্টার সিটির বিরুদ্ধে পরিবর্ত হিসেবে নেমে ১৩ মিনিটের মধ্যে তিনি উপহার দিলেন হ্যাটট্রিক। রুদ্ধশ্বাস ম্যাচে টটেনহ্যাম ৬-৪গোলে হারায় লেস্টার সিটিকে। সাত ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে গোলের গড়ে তিন নম্বরে রয়েছে স্পার্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন