English Premiere League

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে হারিয়ে ফের শীর্ষে আর্তেতার আর্সেনাল

আর্সেনালের এখন ৩৭ ম্যাচে ৮৬ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৮৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যান সিটি। আর্সেনালের বাকি রয়েছে একটি ম্যাচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ০৬:১৬
Share:

রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ১-০ হারিয়ে শীর্ষ স্থান পুনরুদ্ধার করল আর্সেনাল। ছবি: রয়টার্স।

ফুলহ্যাম-কে চূর্ণ করে চব্বিশ ঘণ্টা আগেই আর্সেনালকে টপকে ইংলিশ প্রিমিয়ার লিগ টেবলের এক নম্বরে উঠে এসেছিল ম্যাঞ্চেস্টার সিটি। রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ১-০ হারিয়ে শীর্ষ স্থান পুনরুদ্ধার করল মিকেল আর্তেতার দল। সেই সঙ্গে ইপিএলের খেতাবি দৌড়েও ভেসে থাকল আর্সেনাল।

Advertisement

আর্সেনালের এখন ৩৭ ম্যাচে ৮৬ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৮৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যান সিটি। আর্সেনালের বাকি রয়েছে একটি ম্যাচ। ম্যান সিটি-র ম্যাচ দু’টি। ফলে ইপিএল জয়ের জন্য আর্সেনালকে তাকিয়ে থাকতে হবে আর্লিং হালান্ডদের দিকে।

ওল্ড ট্র্যাফোর্ডে রবিবার চ্যাম্পিয়ন হওয়ার আশা বাঁচিয়ে রাখতে হলে যে কোনও মূল্যে জিততে হত আর্সেনালকে। আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে ০-৪ গোলে হারের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল ম্যান ইউনাইটেড। কিন্তু খেলা শুরু হওয়ার ২০ মিনিটের মধ্যেই কাই হাভার্ৎসের পাস থেকে আর্সেনালের হয়ে জয়সূচক গোল করেন লেয়ান্দ্রো ত্রোসাদ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন