ATK Mohun Bagan

ATK MohunBagan: অবনমন বন্ধ, বকেয়া নিয়ে ফের চিঠি দিল মোহনবাগান

আইএফএ বকেয়া না মেটালে শেষ পর্যন্ত মোহনবাগান খেলবে কি না এখন সেটাই দেখার!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ০৮:৫৭
Share:

ফাইল চিত্র।

ফের পিছিয়ে গেল কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশন ‘এ’ গ্রুপের ম্যাচ শুরু হওয়ার দিন। গত মঙ্গলবার ক্লাবগুলির সঙ্গে বৈঠকের পরে আইএফএ ঘোষণা করেছিল, ২৭ জুলাই থেকে শুরু হবে এ বছর প্রিমিয়ার ডিভিশন ‘এ’ গ্রুপের খেলা। কিন্তু শনিবার প্রাথমিক পর্বের লটারির পরে তা পিছিয়ে ২ অগস্ট করা হয়েছে। এখানেই শেষ নয়। থাকছে না অবনমনও! এই পরিস্থিতিতে আইএফএ-র অস্বস্তি আরও বাড়ল মোহনবাগানের চিঠিতে।

Advertisement

শনিবার মোহনবাগানের সচিব দেবাশিস দত্ত চিঠি দিয়ে আইএফএ-র কাছে জানতে চেয়েছেন, বকেয়া প্রায় ৬০ লক্ষ টাকা কবে মেটাবে বাংলার ফুটবল নিয়ামক সংস্থা? তিনি লিখেছেন, ‘‘গত ২০ জুলাই আইএফএ-র কাছ থেকে পাওয়া চিঠিতে স্পষ্ট নয় কতগুলি কিস্তিতে এবং কত টাকা মেটানো হবে। এর ফলে মোহনবাগানের উপরে চাপ বাড়ছে। দীর্ঘ দিন ধরে আমরা অন্যদের বকেয়া মেটাতে পারছি না।দয়া করে জানান, বকেয়া প্রায় ৬০ লক্ষ টাকা কত দিনের মধ্যে মেটানো হবে? সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে কিস্তির কত টাকা মেটানো হবে? এবং সব মিলিয়ে কতগুলি কিস্তিতে পুরো টাকাটা শোধ করা হবে?’’ আইএফএ সচিব অনির্বাণ দত্ত বললেন, ‘‘মোহনবাগানের চিঠি আমরা পেয়েছি। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই আমরা প্রথম কিস্তির টাকা দেব বলে মোহনবাগানকে। তবে অর্থের পরিমাণ কত হবে তা দ্রুত আলোচনার মাধ্যমে চূড়ান্ত করব।’’

প্রিমিয়ার ডিভিশন ‘এ’ গ্রুপে অবনমন বন্ধ রাখার কারণ কী? বাংলার ফুটবল নিয়ামক সংস্থার সচিব বললেন, ‘‘এ বছর লিগ শুরু হচ্ছে অনেক দেরিতে। তার উপরে নতুন নিয়মে খেলা হবে। সব ক্লাবই জানিয়েছিল, চুক্তি অনুযায়ী ফুটবলারদের সেপ্টেম্বরে আই লিগে খেলার জন্য তাদের ছেড়ে দিতে হবে। সে ক্ষেত্রে দলগুলি দুর্বল হয়ে পড়বে। তাই অবনমন থাকছে না।’’ যোগ করেন, ‘‘প্রাথমিক পর্বে ১১টি দলকে নিয়ে ২ অগস্ট থেকে লিগ শুরু হচ্ছে। তিনটি দল যোগ্যতা অর্জন করবে সুপার সিক্সে তিন প্রধানের সঙ্গে খেলার জন্য।’’ আইএফএ বকেয়া না মেটালে শেষ পর্যন্ত মোহনবাগান খেলবে কি না এখন সেটাই দেখার!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন