FC Barcelona

Barcelona: ইউরোপা লিগেও ব্যর্থ বার্সেলোনা, বিদায় কোয়ার্টার ফাইনাল থেকেই

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব পেরোতে না পারায় সেখান থেকে আগেই ছিটকে গিয়েছিল বার্সেলোনা। এ বার তারা বিদায় নিল ইউরোপা লিগ থেকেও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ১৭:২৩
Share:

হেতে হতাশ বার্সেলোনা। ছবি রয়টার্স

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব পেরোতে না পারায় সেখান থেকে আগেই ছিটকে গিয়েছিল বার্সেলোনা। এ বার তারা বিদায় নিল ইউরোপা লিগ থেকেও। ঘরের মাঠে বৃহস্পতিবার রাতে এইনট্র্যাখট ফ্রাঙ্কফুর্টের কাছে ২-৩ গোলে হেরে গেল তারা। কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হল জাভির দলকে।

প্রথম পর্বে জার্মানিতে গিয়ে ১-১ ড্র করে আসার পর ঘরের মাঠে এগিয়েছিল বার্সেলোনাই। কিন্তু ফ্রাঙ্কফুর্টের কাছে এ দিন উড়ে গেল তারা। জোড়া গোল করলেন ফিলিপ কস্টিচ। তার মধ্যে একটি প্রথমার্ধে পেনাল্টি থেকে। অপর গোল রাফায়েল সান্তোস বোরের। ৯০ মিনিট পর্যন্ত ০-৩ পিছিয়ে থাকার পর বার্সেলোনার হয়ে একটি গোল শোধ করেন সের্জিও বুস্কেৎস। ইনজুরি টাইমের ১১ মিনিটে দ্বিতীয় গোল মেম্ফিস দেপাইয়ের। সেমিফাইনালে ওয়েস্ট হ্যামের মুখোমুখি হবে ফ্রাঙ্কফুর্ট।

Advertisement

ম্যাচের পর বার্সেলোনা কোচ জাভি বলেছেন, “মনে হচ্ছে আমাদের উপর কেউ হাতুড়ির ঘা মেরে গেল। যোগ্য দল হিসেবেই ওরা পরের পর্বে গিয়েছে। ডিসেম্বর থেকে অপরাজিত ছিল বার্সেলোনা। সম্প্রতি রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে হারিয়েছিল তারা। কিন্তু ফ্রাঙ্কফুর্টের বিরুদ্ধে তাদের সমস্ত প্রতিরোধ উড়ে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন