FC Barcelona

হঠাৎ বার্সেলোনার জার্সিতে পেঁচা, কাকে সম্মান জানালেন লেয়নডস্কিরা?

রবিবার এই মরসুমে প্রথম বার মুখোমুখি হল বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। সেই ম্যাচে ৩-১ গোলে জেতে রিয়াল। সেই ম্যাচে বার্সেলোনার জার্সিতে প্রধান স্পনসরের নামের জায়গায় দেখা গেল পেঁচার ছবি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ২২:০০
Share:

বার্সেলোনার সেই জার্সি। —ফাইল চিত্র

রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে যে জার্সি পরে বার্সেলোনা খেলল, তাতে প্রধান স্পনসরের জায়গায় রয়েছে পেঁচার ছবি। সমর্থকদের মনে প্রশ্ন, কেন হঠাৎ পেঁচার ছবি রবার্ট লেয়নডস্কিদের জার্সিতে? উত্তর রয়েছে কানাডার এক সঙ্গীত শিল্পীর কাছে।

Advertisement

রবিবার যে বার্সেলোনার জার্সিতে যে পেঁচাটি দেখা গেল, সেটি ড্রেক নামক এক সঙ্গীত শিল্পীর রেকর্ড লেবেলের লোগো। স্পটিফাইতে (বার্সেলোনার প্রধান স্পনসর) পাঁচ হাজার কোটি বার তাঁর গান শোনা হয়েছে। চার বার গ্র্যামিজয়ী শিল্পীই প্রথম, যিনি এই গণ্ডি টপকেছেন। রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ড্রেককে সম্মান জানিয়েই জার্সিতে পেঁচার ছবি পরেছেন বার্সেলোনার ফুটবলাররা। কেরিয়ারে এখনও পর্যন্ত ২৭৫টি পুরস্কার জিতেছেন ৩৫ বছরের এই সঙ্গীত শিল্পী। তিনি নিজেই নেটমাধ্যমে জানান যে, বার্সেলোনা তাঁর রেকর্ড লেবেলের লোগো জার্সিতে পরে এল ক্লাসিকোতে খেললেন।

বার্সেলোনার এক কর্তা জুলি গুই বলেন, “ক্লাবের ইতিহাসে প্রথম বার প্রধান স্পনসরের নামের জায়গায় অন্য কিছু থাকছে। চার বারের গ্র্যামিজয়ী ড্রেক প্রথম শিল্পী যাঁর গান স্পটিফাইতে পাঁচ হাজার কোটি বার শোনা হয়েছে। আরও অনেক মানুষের কাছে সেই তথ্য পৌঁছে দেওয়ার জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

Advertisement

বার্সেলোনা জানিয়েছে যে, আগামী দিনে এরকম আরও অনেক বার ঘটবে। প্রধান স্পনসরের জায়গায় অন্য কোনও লোগো এনে প্রচার করা হবে। রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচ দিয়ে সেটা শুরু হল।

রবিবার এই মরসুমে প্রথম বার মুখোমুখি হল বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। সেই ম্যাচে ৩-১ গোলে জেতে রিয়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন