Barcelona FC

Robert Lewandowski: তিনি আগের থেকে বেশি ফিট, দাবি লেয়নডস্কির

গত মাসেই পোল্যান্ড মহাতারকা বহুকালের পুরনো দল বুন্দেশলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ছেড়ে যোগ দিয়েছেন বার্সায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২২ ০৮:০৭
Share:

মহড়া: লেয়নডস্কিকে ঘিরে আশায় বার্সা সমর্থকরা। ফাইল চিত্র

বার্সেলোনায় নবাগত পোলিশ স্ট্রাইকার রবার্ট লেয়নডস্কি দাবি করলেন, ৩৩ বছর বয়সেও তিনি যত ফিট, ততটাছিলেন না ২৯ বছরেও!

Advertisement

গত মাসেই পোল্যান্ড মহাতারকা বহুকালের পুরনো দল বুন্দেশলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ছেড়ে যোগ দিয়েছেন বার্সায়। লিয়োনেল মেসির পুরনো ক্লাব তাঁকে নিয়েছে ৩৬ কোটি ১২ লক্ষ ৮৬ হাজার টাকায়। শুক্রবার তাঁকে ক্যাম্প ন্যুয়ে ক্লাব সমর্থকদের সামনে প্রথম বার হাজির করা হয়। সঙ্গে হাতে তুলে দেওয়া হয় ন’নম্বর জার্সি। লেয়নডস্কির বয়স এ’মাসেই হবে ৩৪ বছর। কিন্তু বয়স বাড়া নিয়ে তাঁর কোনও উদ্বেগই নেই!

সংবাদ সংস্থাকে তিনি বলেছেন, ‘‘বয়স নিছকই সংখ্যা। নিজের কিন্তু মনে হয় না, আমি ৩৩ বছর বয়সি বা প্রায় ৩৪। কারণ ভাল জানি, আরও বেশ কয়েক বছর চুটিয়ে খেলব। হতে পারে যত বছর ভাবছি, তার বেশিই খেলব। এবং খেলব একেবারেসর্বোচ্চ পর্যায়ে!’’

Advertisement

নতুন ক্লাবের দল নিয়ে মন্তব্য, ‘‘এখানে একই সঙ্গে তরুণ ও প্রবীণদের মিশেল ঘটেছে। যে কোনও দলে যা গুরুত্বপূর্ণ।’ যোগ করেন, ‘‘মাঠে টেকনিক্যাল দক্ষতা উজাড় করার বাইরে নিজের অভিজ্ঞতার কথা বলে দলকে সাহায্য করতে চাই।’’ লা লিগায় বার্সেলোনার প্রথম ম্যাচ রায়ো ভালেকানোর বিরুদ্ধে ১৪ অগস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন