FC Barcelona

রিয়ালের হারের দিনে জয় বার্সার, ৮ পয়েন্টের ব্যবধানে লিগ শীর্ষে মেসির প্রাক্তন ক্লাব

লা লিগার শীর্ষে থেকে পয়েন্টের ব্যবধান আরও বাড়াল বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের হারের দিনে জিতল তারা। টানা ১০ ম্যাচ অপরাজিত জাভির ছেলেরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:০৬
Share:

সেভিয়াকে হারিয়ে বার্সেলোনার ফুটবলারদের উল্লাস। টানা ১০ ম্যাচ অপরাজিত বার্সা। ছবি: টুইটার

বার্সেলোনার জয়ের দিনে হারল রিয়াল মাদ্রিদ। তাতে সুবিধা হল লিয়োনেল মেসির প্রাক্তন ক্লাবের। আগে থেকেই লা লিগার শীর্ষে ছিল তারা। দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের সঙ্গে পয়েন্টের ব্যবধান বেড়ে দাঁড়াল ৮।

Advertisement

মায়োর্কার বিরুদ্ধে হারতে হত না রিয়াল মাদ্রিদকে। যদি না নাচোর আত্মঘাতী গোলের পরে দলের স্ট্রাইকার মার্কো আসেন্সিয়ো পেনাল্টি ফস্কাতেন। সামনেই ক্লাব বিশ্বকাপ। তাই বেশ কয়েক জন গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে দলের বাইরে রেখেছিলেন কোচ কার্লো আন্সেলোত্তি। করিম বেঞ্জিমা, থিবো কুর্তোয়া, টনি ক্রুজ়, লুকা মদ্রিচরা খেলেননি। তার খেসারত দিতে হল দলকে। ০-১ গোলে হারল রিয়াল।

অন্য দিকে সেভিয়াকে ৩-০ গোলে হারিয়ে শীর্ষে নিজেদের জায়গা আরও পাকা করল বার্সেলোনা। টানা ১০ ম্যাচ অপরাজিত তারা। দ্বিতীয়ার্ধে জর্ডি আলবা, গাভি ও রাফিনহা একটি করে গোল করেন। সেভিয়া বিশেষ প্রতিরোধ দেখাতে পারেনি। ম্যাচ শেষে আলবা বলেন, ‘‘আমাদের মরসুম ভাল চলছে। এটাই চালিয়ে নিয়ে যেতে চাই। প্রতিপক্ষকে বিশেষ সুযোগ দেব না। ৮ পয়েন্ট এগিয়ে আছি। ব্যবধান আরও বাড়াতে চাই।’’

Advertisement

২০ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ৫৩। সমসংখ্যক ম্যাচ খেলে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৫। এখনও ১৮টি করে ম্যাচ বাকি। তবে যে ভাবে এই মরসুমে জাভির কোচিংয়ে বার্সা খেলছে তাতে ভাল দেখাচ্ছে তাদের। আরও এক বার লিগ জিততে মরিয়া মেসির প্রাক্তন ক্লাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন