Cristiano Ronaldo

রোনাল্ডো ম্যান ইউয়ে থাকছেন, ঘোষণা ম্যানেজার টেন হ্যাগের

রোনাল্ডোর সঙ্গে নতুন ম্যানেজার টেন হ্যাগের সম্পর্ক নিয়ে চর্চা চলছে। টেন হ্যাগ সি আর সেভেনকে শুরু থেকে নামাচ্ছেন না। তা নিয়ে পর্তুগিজ় তারকা খুব খুশি বলে মনে করা কঠিন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ০৮:১৫
Share:

জুটি: রোনাল্ডোর উপরে ভরসা হারাচ্ছেন না টেন হ্যাগ। ফাইল চিত্র

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেই থেকে যাচ্ছেন। এই মরসুমে আর অন্য কোনও ক্লাবে যাচ্ছেন না তিনি। এমন ঘোষণা করে দিলেন ম্যান ইউয়ের কোচ স্বয়ং এরিক টেন হ্যাগ।

Advertisement

লেস্টার সিটির বিরুদ্ধে ইপিএল ম্যাচের আগে টেন হ্যাগ বলেছেন, ‘‘এটা এখন পরিষ্কার হয়ে গিয়েছে। অন্তত আগামী জানুয়ারি পর্যন্ত ৭ নম্বর আমাদের সঙ্গেই থাকছে।’’ রোনাল্ডোর ম্যান ইউ ছাড়া নিয়ে জল্পনা এখনও অব্যাহত। তাঁর সঙ্গে নতুন ম্যানেজার টেন হ্যাগের সম্পর্ক নিয়েও চর্চা চলছে। টেন হ্যাগ সি আর সেভেনকে শুরু থেকে নামাচ্ছেন না। তা নিয়ে পর্তুগিজ় তারকা খুব খুশি বলে মনে করা কঠিন। রোনাল্ডো এর আগে বলেওছিলেন, এক সাক্ষাৎকারে সব কথা ফাঁস করবেন। তবে তাঁর এজেন্ট চেষ্টা চালিয়ে গেলেও এই মুহূর্তে হাতে কোনও ক্লাব নেই। সেই কারণেই অগত্যা থেকে যেতে হতে পারে লাল দুর্গে।

টেন হ্যাগ জানিয়েছেন, আর কোনও ফুটবলারকে তাঁরা সই করাবেন না। আয়াখসের উইঙ্গার অ্যান্টনির সঙ্গে চুক্তি চূড়ান্ত করছে ম্যান ইউ। নিউক্যাসল থেকে গোলকিপার মার্টিন দুবরাভকাকে নিচ্ছে তারা। এই দু’টি দলবদলের পরে আর কাউকে নেওয়ার ভাবনা নেই। ‘‘আমার মনে হয় না আর কাউকে সই করানো হবে,’’ বলেন টেন হ্যাগ। তখনই যোগ করেন, রোনাল্ডো যে থাকছেন, তা পরিষ্কার হয়ে গিয়েছে। রাইট ব্যাক অ্যারন ওয়ান-বিসাকা চলে যেতে পারেন বলে যে খবর বেরিয়েছে, তা-ও উড়িয়ে দিয়েছেন তিনি। বলেছেন, ‘‘অ্যারন অবশ্যই থাকবে। এই দল নিয়েই আমরা অন্তত জানুয়ারি পর্যন্ত যাব। এটাই আমাদের এ মরসুমের দল।’’ আজ, বৃহস্পতিবার লেস্টারের বিরুদ্ধে ম্যাচ টেন হ্যাগের দল।

Advertisement

এপ্রিল, ২০২১-এর পর এই প্রথম টানা তিনটি ম্যাচ জয়ের সামনে ম্যান ইউ। লেস্টার টেবলের নীচের দিকে রয়েছে প্রথম চার ম্যাচে মাত্র এক পয়েন্ট সংগ্রহ করে। কিন্তু ম্যান ইউ-ও গত তিনটি সাক্ষাতে লেস্টারের মাঠে জেতেনি। ‘‘আমি ওদের ম্যাচ দেখেছি এবং জানি, ওরা কতটা ভাল। আমাদের সেরাটা দিতে হবে জিততে গেলে,’’ বলেছেন টেন হ্যাগ।

ছন্দে দিবালা: জুভেন্টাস ছেড়ে এএস রোমা দলের জার্সিতে আবার নিজেকে ফিরে পেয়েছেন আর্জেন্টিনীয় তারকা পাওলো দিবালা। মঙ্গলবার সেরি আ-তে রোমা ৩-০ গোলে হারিয়েছে মোনজ়াকে। জোড়া গোল দিবালার। একটি গোল রজার ইবিয়ানেজ়ের। চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আপাতত জোসে মোরিমহোর দল রয়েছে শীর্ষে। ম্যাচের পরে যিনি বলেছেন, “তিন পয়েন্ট নিঃসন্দেহে আনন্দের, তবে নিজের দল সম্পর্কে বিরাট কোনও প্রত্যাশা করার সময় আসেনি। এখনও পর্যন্তও আমার দল ধারাবাহিকতা বজায় রেখে সুন্দর ফুটবল খেলে চলেছে। সময়ের সঙ্গে আরও তীক্ষ্ণতা এবং আগ্রাসন বাড়াতে হবে।”

মঙ্গলবার অন্য ম্যাচে জিতেছে ইন্টার মিলানও। তারা ঘরের মাঠে ৩-১ গোলে হারায় ক্রেমোনেসে-কে। গোল করেন হোয়াকিম কোরেয়া, নিকোলো বারেল্লা এবং লউতারো মার্টিনেস। চার ম্যাচে ন’পয়েন্ট নিয়ে তারা রয়েছে তিন নম্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন