Cristiano Ronaldo

রোনাল্ডোর চুক্তি ভঙ্গ, প্রতিযোগী সংস্থার সরঞ্জাম পরে আর্থিক ক্ষতির মুখে ক্রিশ্চিয়ানো

সোমবার আল নাসেরের সঙ্গে সেল্টা ভিগোর একটি প্রীতি ম্যাচ খেলা হয়। প্রাক মরসুমে প্রথম বার মাঠে নামতে দেখা যায় রোনাল্ডোকে। তিনি আল নাসেরের অধিনায়ক ছিলেন। সেখানেই বিতর্কে জড়ালেন রোনাল্ডো।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ২২:৩১
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

প্রীতি ম্যাচে খেলতে নেমে বিপদে পড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। নাইকির সঙ্গে চুক্তি থাকলেও তিনি পরলেন অ্যাডিডাসের শিন প্যাড। এর ফলে নাইকি সংস্থার প্রশ্নের মুখে পড়তে হতে পারে রোনাল্ডোকে।

Advertisement

সোমবার আল নাসেরের সঙ্গে সেল্টা ভিগোর একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলা হয়। প্রাক মরসুমে প্রথম বার মাঠে নামতে দেখা যায় রোনাল্ডোকে। অধিনায়ক ছিলেন তিনি আল নাসেরের। তবে রোনাল্ডো মাঠে থাকাকালীন একটিও গোল হয়নি। তিনি মাঠ ছাড়ার পর ৫-০ গোলে জেতে আল নাসের। কিন্তু রোনাল্ডো আলোচনায় উঠে আসেন তাঁর শিন প্যাডের কারণে।

২০০৩ সাল থেকে নাইকির সঙ্গে চুক্তিবদ্ধ রোনাল্ডো। সারা জীবনের জন্য সেই সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ তিনি। নাইকির জুতো পরেই খেলতে দেখা যায় তাঁকে। এই ম্যাচেও তাঁর পায় ছিল ওই সংস্থার জুতো। কিন্তু শিন প্যাডটি ছিল অ্যাডিডাসের। সাধারণত রোনাল্ডো নিজের মুখের ছবি দেওয়া শিন প্যাড পরেন। কিন্তু কেন হঠাৎ এই ম্যাচে তিনি অন্য শিন প্যাড পরলেন তা জানা যায়নি।

Advertisement

৩৮ বছরের রোনাল্ডোকে এখন হয়তো নাইকি সংস্থার প্রশ্নের মুখে পড়তে হবে। নাইকির সঙ্গে চুক্তিবদ্ধ থাকার পরেও অন্য সংস্থার শিন প্যাড পরায় মুশকিলে পড়তে হতে পারে রোনাল্ডোকে। নাইকি যদি চুক্তি বাতিল করে দেয়, তা হলে আর্থিক ক্ষতির মুখেও পড়তে হতে পারে রোনাল্ডোকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন