Cristiano Ronaldo

রোনাল্ডোর কোটি কোটি টাকার গাড়ি ম্যাঞ্চেস্টার ছেড়ে পাড়ি দিল লিসবনে

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে দেওয়ার পরে সেখান থেকে রোনাল্ডোর গাড়িগুলিও নিয়ে যাওয়া হয়েছে পর্তুগালের লিসবনে। আপাতত সেখানেই একটি গ্যারেজে রাখা থাকবে গাড়িগুলি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ১৮:৪০
Share:

ম্যাঞ্চেস্টারে খেলার সময় কয়েকটি দামি গাড়ি ছিল রোনাল্ডোর কাছে। সেগুলিই পাড়ি দিল লিসবনে। —ফাইল চিত্র

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দু’পক্ষের সম্মতিতেই হয়েছে এই বিচ্ছেদ। এর পরে রোনাল্ডো কোন ক্লাবে যাবেন তা এখনও নিশ্চিত নয়। নানা রকমের জল্পনা শোনা যাচ্ছে। এই অবস্থায় ম্যাঞ্চেস্টার থেকে রোনাল্ডোর ৫ কোটি টাকার গাড়ি নিয়ে যাওয়া হয়েছে পর্তুগালের লিসবনে।

Advertisement

ক্লাব ছেড়ে দেওয়ায় ম্যাঞ্চেস্টারের নিকটবর্তী চেশায়ারের অল্ডার্লি এজে রোনাল্ডো যে বাড়িতে ভাড়া থাকতেন সেটিও ছাড়তে হয়েছে। সেই বাড়িতেই ছিল রোনাল্ডোর কয়েকটি দামি গাড়ি। তার মধ্যে একটি বেন্টলি ফ্লায়িং স্পার রয়েছে, যার দাম প্রায় ৩ কোটি টাকা। এ ছাড়া রয়েছে একটি ক্যাডিলাক এসকালেড, যার দাম প্রায় ১.৫ কোটি টাকা। সেই গাড়িগুলিকে লিসবনে পাঠানো হয়েছে।

খুব সন্তর্পণে গাড়িগুলি পাঠানো হয় লিসবনে। যে কন্টেনারে চাপিয়ে গাড়িগুলি নিয়ে যাওয়া হয়েছিল, তার ড্রাইভার সেগুলি লিসবনের একটি গ্যারাজে নিয়ে যান। কিন্তু কন্টেনার থেকে নামানোর সময় গাড়িগুলি অনেকের চোখে পড়ে যায়। গাড়ির নম্বর প্লেটে ইংল্যান্ডের ঠিকানা থাকায় তাঁরা বুঝতে পারেন সেগুলি রোনাল্ডোর গাড়ি। একসঙ্গে অনেকগুলি গাড়ি কন্টেনার থেকে নামানোয় কিছু ক্ষণের জন্য সেখানে যানজট তৈরি হয়েছিল বলে জানা গিয়েছে। আপাতত গাড়িগুলি সেই গ্যারাজেই থাকবে। রোনাল্ডো যে ক্লাবে যোগ দেবেন, সেখানে গাড়িগুলি নিয়ে যাওয়া হবে বলে জানা গিয়েছে।

Advertisement

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর এখন ক্লাবহীন রোনাল্ডো। তাঁকে দলে পেতে বিশাল টাকার প্রস্তাব দিয়েছে সৌদি আরবের ক্লাব আল নাসের। রোনাল্ডোকে তিন বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে ক্লাবটি। প্রতি বছর পাবেন ১৬৮৫ কোটি টাকা। কিন্তু ফুটবল জীবনের প্রায় শেষ প্রান্তে এসে এই প্রস্তাব ফিরিয়ে দিতে পারেন পর্তুগিজ তারকা। বেশি উপার্জন নয়, এখনও তাঁর লক্ষ্য সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলা।

বিশ্বকাপ শেষ হলে রোনাল্ডোকে কোন ক্লাবের জার্সি গায়ে দেখা যাবে, তা নিয়ে জল্পনা চলছে। পর্তুগিজ অধিনায়কের ঘনিষ্ঠ সূত্রের দাবি, সৌদি আরবের ক্লাবের প্রস্তাব নিয়ে ভাবছেন না তিনি। পিয়ার্স মর্গ্যানকে দেওয়া বিতর্কিত সাক্ষাৎকারের পরেই রোনাল্ডোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেই মর্গ্যান ইংল্যান্ডের একটি সংবাদ পত্রকে বলেছেন, ‘‘রোনাল্ডো মনে করে বিশ্বকাপে ভাল খেলতে পারলে পছন্দ মতো ক্লাব পেতে সমস্যা হবে না। এমন কোনও ক্লাব যারা চ্যাম্পিয়ন্স লিগ খেলে। তা হলে রোনাল্ডো সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে খেলার সুযোগ পাবে।’’

সৌদি আরবের ক্লাবের বিশাল আর্থিক প্রস্তাবও ভাবাচ্ছে না রোনাল্ডোকে? মর্গ্যান বলেছেন, ‘‘ওর ফুটবল জীবনের এই পর্যায়ে অর্থের গুরুত্ব অনেক কম। সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলে যাওয়াটাই লক্ষ্য ওর। রোনাল্ডো চায় আরও রেকর্ড করতে। আরও ট্রফি জিততে চায়। ও যত দেশে ট্রফি জিতেছে, তা কেউ কখনও পারেনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন