East Bengal

দিমিত্রির সঙ্গে এক বছরের চুক্তি ইস্টবেঙ্গলের? আইএসএলে দুই নিয়ম বদলের সম্ভাবনা

সব ঠিকঠাক থাকলে পরের বছর ইস্টবেঙ্গলের জার্সি গায়ে চাপানো প্রায় নিশ্চিত দিমিত্রি দিয়ামানতাকোসের। তাঁর সঙ্গে লাল-হলুদ এক বছরের চুক্তি করছে বলে জানা গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ২৩:০১
Share:

দিমিত্রিয়স দিয়ামানতাকোস। — ফাইল চিত্র।

গত আইএসএলে ১৬ ম্যাচে ১৩টি গোল করে সোনার বুট পেয়েছিলেন তিনি। গত দু’বছর ধরে খেলেছেন কেরল ব্লাস্টার্সে। সব ঠিকঠাক থাকলে পরের বছর ইস্টবেঙ্গলের জার্সি গায়ে চাপানো প্রায় নিশ্চিত দিমিত্রিয়স দিয়ামানতাকোসের। তাঁর সঙ্গে লাল-হলুদ এক বছরের চুক্তি করছে বলে জানা গিয়েছে।

Advertisement

সোমবার ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন গ্রিসের ফুটবলার। সেখানেই তিনি কেরলের সঙ্গে বিচ্ছেদের কথা জানিয়েছেন। যদিও তার আগে থেকেই ইস্টবেঙ্গলে তিনি আসতে পারেন বলে জল্পনা চলছিল। সোমবারের পর থেকে তা আরও বেড়ে গিয়েছে। দিমিত্রি চাইছেন ভারতেই খেলতে। তাঁকে নেওয়ার দৌড়ে সবার আগে রয়েছে ইস্টবেঙ্গল।

দিমিত্রিকে নিতে বাজেটও অনেকটাই বাড়িয়ে দিয়েছেন বিনিয়োগকারীরা। তবে লড়াই করতে হচ্ছে মুম্বই সিটির সঙ্গে। আইএসএলের কাপজয়ী দলও দিমিত্রিকে নিতে চায়। আগে লড়াইয়ে ছিল বেঙ্গালুরু এফসি-ও। তারা আপাতত হাল ছেড়ে দিয়েছে। ফলে মুম্বই না ইস্টবেঙ্গল, কারা শেষ হাসি হাসে সেটাই এখন দেখার। তবে প্রস্তাবের দিক থেকে ইস্টবেঙ্গল এগিয়ে। দিমিত্রিরও ইস্টবেঙ্গলের প্রস্তাব পছন্দ হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

এ দিকে, পরের বার আইএসএল থেকে ‘এশিয়ান কোটা’ উঠে যাচ্ছে বলে জানা গিয়েছে। অর্থাৎ ছয় বিদেশির মধ্যে এএফসি-র অন্তর্গত দেশগুলির থেকে একজন নিতেই হবে, এমনটা আর বাধ্যতামূলক থাকছে না। আয়োজকদের তরফে ক্লাবগুলিকে এ কথা জানিয়েও দেওয়া হয়েছে। এই পরিবর্তন করেছে এএফসি-ই। তারা জানিয়েছে, চ্যাম্পিয়ন্স লিগে যে কোনও ক্লাব যত খুশি বিদেশি খেলাতে পারে।

এ ছাড়াও, আইএসএলের ‘স্যালারি ক্যাপ’ ১৬.৫ কোটি থেকে বেড়ে ১৮ কোটি হচ্ছে। ফলে পরের মরসুমে ক্লাবগুলি স্যালারি ক্যাপের কথা না ভেবেই ভাল ফুটবলার নিতে ঝাঁপাতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন