East Bengal

ইস্টবেঙ্গলের সহকারী কোচের নাম ঘোষিত, সুনীলের দলের ট্রফিজয়ী ফুটবলারকে আনলেন কুয়াদ্রাত

নতুন ফুটবলারদের নাম জানানো না হলেও, বুধবার ইস্টবেঙ্গলের তরফে ঘোষণা করে দেওয়া হল সহকারী কোচের নাম। ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাতের অধীনে বেঙ্গালুরু এফসি-তে খেলেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১৯:১৮
Share:

দু’বছরের জন্য ইস্টবেঙ্গলে যোগ দিচ্ছেন আইএসএলের প্রাক্তন চ্যাম্পিয়ন এই ফুটবলার। — ফাইল চিত্র

পরের মরসুমের জন্য ইস্টবেঙ্গলে সই করেছেন জেভিয়ার সিভেরিয়ো এবং বোরহা হেরেরা। তাঁদের নাম আনুষ্ঠানিক ভাবে জানানো না হলেও, বুধবার ইস্টবেঙ্গলের তরফে ঘোষণা করে দেওয়া হল সহকারী কোচের নাম। স্পেনের দিমাস দেলগাদোকে সেই দায়িত্ব দেওয়া হয়েছে। ইস্টবেঙ্গলের নবনিযুক্ত কোচ কার্লেস কুয়াদ্রাতের অধীনে বেঙ্গালুরু এফসি-তে খেলেছেন দিমাস।

Advertisement

দু’বছরের জন্য ইস্টবেঙ্গলে যোগ দিচ্ছেন আইএসএলের প্রাক্তন চ্যাম্পিয়ন এই ফুটবলার। ৪০ বছর বয়সী দিমাস ২০১৮-১৯ মরসুমে বেঙ্গালুরুর আইএসএল জয়ী দলে ছিলেন। সেই ম্যাচে সুনীল ছেত্রীর গোলের পিছনে তাঁরই অ্যাসিস্ট ছিল। তার আগের বছর বেঙ্গালুরুকে রানার্স হতে সাহায্য করেছিলেন।

উয়েফার ‘এ’ লাইসেন্সপ্রাপ্ত এই কোচ ইস্টবেঙ্গলে যোগ দিয়ে এক বিবৃতিতে বলেছেন, “স্পেনে খেলার সময়েই কোচিং লাইসেন্স পেয়েছিলাম। কোচিংয়ে যোগ দেওয়ার জন্যে মুখিয়ে ছিলাম। পেশাদার কেরিয়ারে সব কোচের থেকে কিছু না কিছু শেখার চেষ্টা করেছি। পেশাদার জীবন শেষ হওয়ার পর ইস্টবেঙ্গলের মতো ক্লাবে যোগ দিতে পেরে গর্বিত। কুয়াদ্রাত এবং বিনোর (জর্জ) অভিজ্ঞতা থেকে অনেক কিছু শেখার রয়েছে।”

Advertisement

প্রাক্তন ছাত্রকে সহকারী হিসাবে পেয়ে কুয়াদ্রাত বলেছেন, “ভারতীয় ফুটবলকে দিমাস ভালই চেনে। বেঙ্গালুরু এফসির ট্রফি জয়ী দলেও ছিল। ফুটবলার এবং কোচিং স্টাফের মধ্যে সংযোগকারী হিসাবে কাজ করবে ও। সহকারী হিসাবে ওকে পেয়ে আমরা সবাই খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন