East Bengal

এক বিদেশি ছাড়তেই আর এক বিদেশি ইস্টবেঙ্গলে! এলেন মেসি, রোনাল্ডোকে আটকানো ডিফেন্ডার

চোটের কারণে আন্তোনিয়ো হোসে পারদোকে ছাড়তে বাধ্য হয়েছে ইস্টবেঙ্গল। তার বদলে লা লিগায় খেলা বিদেশিকে সই করাল লাল-হলুদ। কে এলেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪০
Share:

লিয়োনেল মেসিকে আটকানোর চেষ্টা করছেন আলেকজান্ডার প্যান্টিক। ছবি: সংগৃহীত।

মরসুমের মাঝেই বিদেশি বদল করল ইস্টবেঙ্গল। চোটে ছিটকে গিয়েছেন আন্তোনিয়ো হোসে পারদো। বদলে লা লিগায় খেলা বিদেশি আলেকজান্ডার পান্টিচকে সই করাল লাল-হলুদ। ডিফেন্ডারের বদলে ডিফেন্ডারকে নিয়েছে তারা। সার্বিয়ার ফুটবলার পান্টিচকে মরসুমের বাকি সময়ের জন্য নিয়েছে ইস্টবেঙ্গল।

Advertisement

প্যান্টিকের যোগ দেওয়ার কথা জানিয়েছে ইস্টবেঙ্গল। লা লিগার ভিয়ারিয়ালের মতো ক্লাবে খেলেছেন ৩১ বছর বয়সি এই ফুটবলার। তা ছাড়া রেড স্টার বেলগ্রেড, ডায়নামো কিভের মতো ক্লাবেও খেলেছেন তিনি। সার্বিয়ার অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২১ দলে খেলেছেন প্যান্টিক।

পান্টিচকে পেয়ে খুশি লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত। তিনি বলেন, “ভিয়ারিয়াল, রেড স্টার বেলগ্রেড, ডায়নামো কিয়েভের মতো ইউরোপের দলে খেলা এক জন ফুটবলারকে পেয়ে আমি খুব খুশি। ওর অভিজ্ঞতা অনেক। আমি ওকে আগে থেকেই চিনতাম। পুরো মরসুম ওকে পাব। সেটা আমাদের পক্ষে খুব ভাল।”

Advertisement

ইস্টবেঙ্গলে যোগ দেওয়ার পরে পান্টিচ বলেন, “ইস্টবেঙ্গলের মতো বড় ক্লাবে যোগ দিয়েছি। এই ক্লাবের হয়ে মরসুমের বাকি সময়ে ভাল খেলতে চাই। কোচ কুয়াদ্রাত যে আমার উপর ভরসা রেখেছেন তার জন্য ওঁকে ধন্যবাদ। আশা করছি দলকে ভাল জায়গায় নিয়ে যেতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন