East Bengal

মেয়েদের আইএফএ শিল্ড জিতল ইস্টবেঙ্গল, ফাইনালে একাই চার গোল করলেন তুলসী

প্রথম বার আয়োজিত হল মহিলাদের আইএফএ শিল্ড। সেই ট্রফি জিতে নিল ইস্টবেঙ্গল। শুক্রবার তেহট্টের মাঠে শ্রীভূমি এফসি-কে ৫-০ গোলে হারাল তারা। একাই চার গোল করলেন তুলসী হেমব্রম।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ২২:৫২
Share:

গোলের পর ইস্টবেঙ্গল ফুটবলাদের উচ্ছ্বাস। — নিজস্ব চিত্র

প্রথম বার আয়োজিত হয়েছিল মহিলাদের আইএফএ শিল্ড। সেই ট্রফি জিতে নিল ইস্টবেঙ্গল। শুক্রবার তেহট্টের মাঠে শ্রীভূমি এফসি-কে ৫-০ গোলে হারাল তারা। একাই চার গোল করলেন তুলসী হেমব্রম। অপর গোল বর্ণালী কড়ারের।

Advertisement

প্রথমার্ধেই ২-০ এগিয়ে যায় ইস্টবেঙ্গল। ১৩ এবং ১৮ মিনিটে গোল করেন তুলসী এবং বর্ণালী। তুলসীর বাকি তিনটি গোল এসেছে দ্বিতীয়ার্ধে। দ্বিতীয় গোল ৪৭ মিনিটে। হ্যাটট্রিক সম্পূর্ণ করেন ৭৭ মিনিটে। ৮২ মিনিটে চতুর্থ গোল। শেষ চার ম্যাচে তিনটি হ্যাটট্রিক করলেন তুলসী। জঙ্গলমহলের এই মেয়ে ১৫টি গোল করে প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। প্রতিযোগিতার সেরা ফুটবলারও তিনি।

গোটা প্রতিযোগিতায় একটিও গোল খায়নি ইস্টবেঙ্গল। ২৭টি গোল দিয়েছে তারা। মহিলাদের কলকাতা লিগের পর দ্বিতীয় ট্রফি জিতল তারা। সম্প্রতি মহিলাদের আই লিগের কোয়ার্টার ফাইনালেও উঠেছিল। জয়ী দল হিসাবে ইস্টবেঙ্গল একটি ট্রফি এবং ১ লক্ষ টাকা পেয়েছে। শ্রীভূমি পেয়েছে ৭৫ হাজার টাকা এবং একটি ট্রফি। তুলসী পেয়েছেন পাঁচ হাজার টাকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন