EPL 2022-23

বিশ্বকাপের পর প্রথম বার নেমেই হার বাঁচালেন তারকা ফুটবলার, ড্র করল দল

কোচ আন্তোনিয়ো কন্তে বলেছিলেন, বিশ্বকাপে খেলা ফুটবলারদের নামাবেন না তিনি। আদপে দেখা গেল, প্রথম একাদশে বিশ্বকাপের পাঁচ ফুটবলার সুযোগ পেলেন। তবু জিততে পারল না টটেনহ্যাম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ২০:৫০
Share:

গোল করলেও দলকে জেতাতে পারলেন না হ্যারি কেন। ছবি: রয়টার্স

বিশ্বকাপ থেকে বিদায়ের পর প্রথম বার ক্লাবের হয়ে মাঠে নেমেছিলেন হ্যারি কেন। ইপিএলের সেই ম্যাচে গোল করে দলের হার বাঁচালেন ইংল্যান্ড এবং টটেনহ্যাম হটস্পারের অধিনায়ক। ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে ২-২ ড্র করল টটেনহ্যাম। দু’গোলে পিছিয়ে পড়েও একটি পয়েন্ট ছিনিয়ে নিল তারা। ১৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে টটেনহ্যাম। শীর্ষে থাকা আর্সেনালের ১৪ ম্যাচে ৩৭ পয়েন্ট। ব্রেন্টফোর্ড রয়েছে নবম স্থানে।

Advertisement

কোচ আন্তোনিয়ো কন্তে বলেছিলেন, বিশ্বকাপে খেলা ফুটবলারদের নামাবেন না তিনি। আদপে দেখা গেল, প্রথম একাদশে বিশ্বকাপের পাঁচ ফুটবলার সুযোগ পেলেন। অধিনায়ক হ্যারি কেন তো ছিলেনই, দক্ষিণ কোরিয়ার তারকা ফুটবলার সন হিউং মিন, বিশ্বকাপে তৃতীয় স্থানে শেষ করা ক্রোয়েশিয়ার ইভান পেরিসিচ প্রথম একাদশে ছিলেন। গোলকিপার হুগো লরিসকে অবশ্য খেলাননি তিনি।

প্রথমার্ধে একটি গোল করে ব্রেন্টফোর্ড। গোলদাতা ভিটালি জানেট। বিরতির পর ব্যবধান বাড়ান ইভান টনি। তবে এ মরসুমে পিছিয়ে পড়ে ভাল ফুটবল খেলা অভ্যাসে পরিণত করে ফেলেছে কন্তের দল। ৬৫ মিনিটে বক্সের মধ্যে থেকে হেডে দুরন্ত একটি গোল করেন হ্যারি কেন। তার পরে সমতা ফেরান পিয়ের এমিল হলবার্গ। শেষ দিকে হ্যারি কেনের একটি হেড ক্রসবারে লাগে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন