Fifa World Cup

বিশ্বকাপ ফাইনালের গোলকিপারের আত্মঘাতী গোল হজম! ভিডিয়ো ছড়িয়ে পড়তেই সমালোচনা

বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন লরিস। এখন খেলেন শুধুই ক্লাব ফুটবলে। উত্তর লন্ডন ডার্বিতে আর্সেনালের বিরুদ্ধে খাওয়া তাঁর ওই গোলের ভিডিয়ো ছড়িয়ে পড়তেই সমালোচনা শুরু করেছেন ভক্তরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৭:২৩
Share:

বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন লরিস। এখন খেলেন শুধুই ক্লাব ফুটবলে। ফাইল ছবি

দু’বার বিশ্বকাপ ফাইনাল খেলেছেন তিনি। এক বার জিতেছেন। এক বার হেরেছেন। সেই হুগো লরিস রবিবার আর্সেনালের বিরুদ্ধে ম্যাচে এমন একটি গোল খেয়েছেন, যা চোখে না দেখলে বিশ্বাস করাই অসম্ভব! উত্তর লন্ডন ডার্বিতে আর্সেনালের বিরুদ্ধে খাওয়া তাঁর ওই গোলের ভিডিয়ো ছড়িয়ে পড়তেই সমালোচনা শুরু করেছেন ভক্তরা।

Advertisement

বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন লরিস। এখন খেলেন শুধুই ক্লাব ফুটবলে। রবিবারের ম্যাচে ১৪ মিনিটের মাথায় এই ঘটনা ঘটে। ডান দিকে বল পেয়েছিলেন আর্সেনালের বুকায়ো সাকা। তিনি বলটি ক্রস করতে গিয়েছিলেন। সেটি রায়ান সেসেগননের পায়ে লেগে লরিসের দিকে যায়। আচমকা যে ও ভাবে বল ধেয়ে আসবে, সেটার জন্য তৈরিই ছিলেন না লরিস। কোনও মতে হাত নাড়িয়ে বলটি বাঁচাতে চেষ্টা করলেও পারেননি। বল জালে জড়িয়ে যায়। এগিয়ে যায় আর্সেনাল। ৩৫৪টি প্রিমিয়ার লিগের ম্যাচে এটিই লরিসের প্রথম আত্মঘাতী গোল।

প্রথমার্ধে দু’টি ভাল সেভ করেন লরিস। টমাস পার্তের দূরপাল্লার ভলি বাঁচিয়ে দেন। তবে দলের হার বাঁচাতে পারেননি। এ বারের প্রিমিয়ার লিগে একটানা ভুল করে চলেছেন লরিস। এই নিয়ে চলতি মরসুমে তাঁর ভুলে চার বার গোল খেল দল। কোনও গোলকিপারের এত খারাপ রেকর্ড নেই। এই ম্যাচ জিতলে প্রথম চারের দিকে এগোতে পারত টটেনহ্যাম। কিন্তু তা হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন