EPL

EPL 2022: ফের ইংলিশ ফুটবলের রাজা ম্যাঞ্চেস্টার সিটি, জিতেও দ্বিতীয় স্থানে রইল লিভারপুল

গত বছর ইপিএল জিতেছিল ম্যাঞ্চেস্টার সিটি। পর পর দু’বার লিগ জিতল তারা। দ্বিতীয় স্থানে শেষ করল লিভারপুল। তৃতীয় স্থানে চেলসি।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২২ মে ২০২২ ২২:৩৫
Share:

গোলের পর উৎসবে মজে ম্যাঞ্চেস্টার সিটি। ছবি: রয়টার্স

ষষ্ঠ বার ইংলিশ প্রিমিয়ার লিগ জিতল ম্যাঞ্চেস্টার সিটি। রবিবার অ্যাস্টন ভিলাকে ৩-২ ব্যবধানে হারিয়ে লিগ জিতল নীল ম্যাঞ্চেস্টার। এক পয়েন্ট কম পেয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল। এই দুই দলের সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগ খেলার ছাড়পত্র পেয়ে গেল তৃতীয় স্থানে থাকা চেলসি এবং চতুর্থ স্থানে থাকা টটেনহ্যাম। টানা দু’বার ইপিএল জয় ম্যাঞ্চেস্টার সিটির।

Advertisement

রবিবার ইপিএলে সব দলেরই শেষ ম্যাচ ছিল। লিভারপুল এবং ম্যাঞ্চেস্টার সিটির মধ্যে ম্যাচ শুরুর আগে পার্থক্য ছিল মাত্র এক পয়েন্টের। এমন অবস্থায় ম্যাচের ৭৫ মিনিট পর্যন্ত ম্যঞ্চেস্টার সিটি পিছিয়ে ছিল ০-২ গোলে। সেই সময় লিভারপুল ১-১ ব্যবধানে লড়ছে উলভসের বিপক্ষে। লিভারপুল সমর্থকরা আশায় বুক বাঁধছেন কোনও ভাবে যদি একটি গোল করে ম্যাচ জিতে নেওয়া যায়। পিছিয়ে থাকা ম্যাঞ্চেস্টারকে তা হলে টপকে যেতে পারত তাঁরা। কিন্তু শেষ পর্যন্ত তাঁদের আশা পূরণ হল না।

লিভারপুল শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানে ম্যাচ জিতলেও ম্যাঞ্চেস্টার জিতে যাওয়ায় লিগ জেতা হল না সাদিয়ো মানেদের। রবিবার তিনি একটি গোল করে সমতা ফিরিয়েছিলেন। বাকি দু'টি গোল করেন মহম্মদ সালাহ এবং অ্যান্ড্রু রবার্টসন। ম্যাঞ্চেস্টার সিটির হয়ে দু'টি গোল করেন গুন্দোগান এবং হার্নান্দেজ। ২০১৮-১৯ মরসুমেও এক পয়েন্টের ব্যবধানে লিভারপুল লিগ হারিয়েছিল ম্যাঞ্চেস্টারের বিরুদ্ধে।

Advertisement

এ বারের ইংলিশ প্রিমিয়ার লিগে পঞ্চম স্থানে থাকা আর্সেনাল এবং ষষ্ঠ স্থানে থাকা ম্যাঞ্চেস্টার ইউনাইটেড খেলবে ইউরোপা লিগ। সপ্তম স্থানে শেষ করা ওয়েস্ট হ্যাম যোগ্যতা অর্জন করল কনফারেন্স লিগ। অবনমন হল বার্নলে, ওয়াটফোর্ড এবং নরউইচের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন