french open

French Open: ফরাসি ওপেনের প্রথম দিনেই বিদায় প্রাক্তন বিজয়ী, দু’বারের রানার্সের

ফরাসি ওপেন থেকে ছিটকে গেলেন দু’বারের রানার্স ডোমিনিক থিম। কবজির চোটের কারণে দীর্ঘদিন কোর্টের বাইরে ছিলেন তিনি। বিদায় মুগুরুজারও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২২ ২০:৫৩
Share:

বিদায় নিলেন থিম। ছবি রয়টার্স

ফরাসি ওপেন থেকে ছিটকে গেলেন দু’বারের রানার্স ডোমিনিক থিম। কবজির চোটের কারণে দীর্ঘদিন কোর্টের বাইরে ছিলেন তিনি। ফরাসি ওপেনে ফিরেও ভাগ্য বদলাল না। হেরে গেলেন বলিভিয়ার হুগো ডালিয়েনের কাছে। ফল থিমের বিপক্ষে ৩-৬, ২-৬, ৪-৬।

২০২০ সালে ইউএস ওপেন জিতেছিলেন থিম। আধুনিক প্রজন্মের অন্যতম সম্ভাবনাময় খেলোয়াড়ও তিনি। কিন্তু মার্চে চোট কাটিয়ে ফেরার পর টানা পাঁচটি ম্যাচে হারলেন তিনি। শেষ জিতেছিলেন রোমে প্রায় বছর খানেক আগে। বিশ্বের তিন নম্বরেও উঠেছিলেন এক সময়। এখন তিনি ১৯৪ নম্বরে।

Advertisement

ফরাসি ওপেন থেকে বিদায় নিয়েছেন মহিলাদের বিভাগে ষষ্ঠ বাছাই ওন্স জাবেউরও। পোল্যান্ডের মাগডা লিনেটের কাছে ৬-৩, ৬-৭, ৫-৭ গেমে হেরেছেন তিনি। তাঁকে সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে ধরা হচ্ছিল। কিন্তু প্রথম রাউন্ডে তাঁর বিদায়ে অবাক সবাই।

মহিলাদের বিভাগে আরও একটি অঘটন হয়েছে। প্রাক্তন ফরাসি ওপেন বিজয়ী গারবাইন মুগুরুজাও বিদায় নিয়েছেন। তিনি ৬-২, ৩-৬, ৪-৬ হেরেছেন কাইয়া কানেপির কাছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন