Manchester City

EPL: রোনাল্ডোদের ড্র, বরফ-ঝড় সামলে জয় ম্যান সিটির

চেলসির ঘরের মাঠে সবচেয়ে বড় ঝুঁকিটা নিয়েছিলেন ক্যারিক। প্রথম একাদশে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে না রেখে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ০৯:০০
Share:

হতাশ: চেলসির বিরুদ্ধে গোল পেলেন না রোনাল্ডো। ছবি রয়টার্স।

এক দিকে করোনাভাইরাস ওমিক্রন স্ট্রেন নিয়ে অজানা আতঙ্ক। তারই মধ্যে রবিবার লন্ডন জুড়ে শুরু হল বরফ-ঝড়। যার কারণে বাতিলই করে দিতে হল ইপিএলে বার্নলি বনাম টটেনহ্যাম হটস্পারের ম্যাচ। খেলা শুরুর এক ঘণ্টা আগে মাঠ ঢেকে যায় বরফে। অনেক চেষ্টা করেও মাঠকর্মীরা সেই বরফ সরাতে পারেননি। কিন্তু কোভিড-আতঙ্ক বা তুষারপাত, কোনও কিছুই থামাতে পারল না ম্যাঞ্চেস্টার সিটিকে। ঘরের মাঠে পেপ গুয়ার্দিওলার ম্যান সিটি হারাল ওয়েস্ট হ্যামকে। স্ট্যামফোর্ড ব্রিজে এগিয়ে থেকেও পয়েন্ট ভাগ করে মাঠ ছাড়ল অন্তর্বর্তীকালীন ম্যানেজার মাইকেল ক্যারিকের ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

Advertisement

চেলসির ঘরের মাঠে সবচেয়ে বড় ঝুঁকিটা নিয়েছিলেন ক্যারিক। প্রথম একাদশে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে না রেখে। পর্তুগিজ তারকা নামেন ৬৪ মিনিটে। তার আগেই গোল করে দলকে এগিয়ে দেন ইংল্যান্ডের নতুন তারকা জ্যাডন স্যাঞ্চো। ৫০ মিনিটে জর্জিনহোর দুর্বল পাস ধরে গোল করে যান প্রাক্তন বরুসিয়া ডর্টমুন্ড তারকা। কিন্তু সেই উল্লাস দীর্ঘস্থায়ী হয়নি। ৬৯ মিনিটে পেনাল্টি থেকে ম্যাচে সমতা ফেরান জর্জিনহো-ই। পরিবর্ত হিসেবে মাঠে নামলেও রোনাল্ডো তেমন কোনও সুযোগ তৈরি করতে পারেননি। বরং সংযুক্ত সময়ে ম্যাকটোমানিকে অবৈধ ভাবে আটকে হলুদ কার্ড দেখেন তিনি।

বিপত্তি: বরফে ঢাকা ম্যান সিটির মাঠ। চলছে পরিষ্কারের কাজ। ছবি টুইটার

তবে এই ড্রয়ে ক্ষতি হয়নি চেলসির। ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলের শীর্ষেই রয়েছে থোমাস টুহলের দল। ম্যাচের পরে যিনি বলেছেন, “এই ফলে আমি সন্তুষ্ট। এক গোলে পিছিয়ে পড়ার পরে চাপ বেশ বেড়ে গিয়েছিল। ফুটবলাররা মাথা ঠান্ডা রেখে ম্যাচে সমতা ফিরিয়েছে। এটা আমার কাছে বড় প্রাপ্তি।” ১৩ ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নিয়ে আট নম্বরে রইল ম্যান ইউ। যা মোটেও সুখকর নয় ম্যান ইউ ভক্তদের কাছে।

Advertisement

এ দিকে, রবিবার অন্য ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটি ২-১ হারায় ওয়েস্ট হ্যামকে। ইলখাই গুন্দোয়ান ৩৩ মিনিটে ১-০ করেন। ৯০ মিনিটে দ্বিতীয় গোল ফের্নান্দিনহোর। সংযুক্ত সময়ে ব্যবধান কমান ওয়েস্ট হ্যামের ম্যানুয়েল লানজ়িনি। এই জয়ের ফলে ম্যান সিটি (১৩ ম্যাচে ২৯ পয়েন্ট) এখন চেলসির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন