Premier League

Premier League: ফুটবল মাঠে উলটপুরা‌ণ, দর্শকদের দিকেই জ্বলন্ত বাজি ছুড়ে শাস্তির মুখে ফুটবলার

চেলসির বিরুদ্ধে প্রিমিয়ার লিগের ম্যাচে গোল করেন এভার্টনের রিচার্লিসন। তার পরেই জ্বলন্ত বাজি দর্শকদের দিকে ছোড়েন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১৭:২৬
Share:

জ্বলন্ত বাজি তুলে তা দর্শকদের দিকে ছুড়ে দেন এভার্টনের ব্রাজিলীয় ফুটবলার রিচার্লিসন। ছবি: রয়টার্স

ফুটবল মাঠে প্রিয় দলের জয়ে উল্লাসের জন্য বাজি ফাটানো নতুন ঘটনা নয়। অনেক সময় আবার দলের খেলায় ক্ষুব্ধ হয়ে মাঠের মধ্যে জ্বলন্ত বাজি ছুড়তেও দেখা যায় দর্শকদের। এ বার হল ঠিক উল্টো। মাঠে পড়ে থাকা জ্বলন্ত বাজি তুলে তা দর্শকদের দিকেই ছুড়ে দিলেন এভার্টনের ব্রাজিলীয় ফুটবলার রিচার্লিসন। এই ঘটনায় শাস্তির মুখে পড়তে পারেন ওই ফুটবলার।

Advertisement

ঘটনাটি ঘটে গত ১ মে। প্রিমিয়ার লিগে চেলসির বিরুদ্ধে অবনমন বাঁচানোর লড়াইয়ে নেমেছিল এভার্টন। নিজের পুরনো দলের বিরুদ্ধে কোচ হিসাবে নেমেছিলেন ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে এগিয়ে যায় এভার্টন। গোল করেন রিচার্লিসন। তার পরেই দেখা যায় এভার্টন সমর্থকরা উল্লাসে মেতেছেন। মাঠে জ্বলন্ত বাজি ছুড়তে থাকেন তাঁরা। তার মধ্যেই একটি বাজি তুলে দর্শকদের দিকে ছুড়ে দেন রিচার্লিসন।

এই ঘটনার পরেই পদক্ষেপ করে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন। কেন রিচার্লিসন এই কাজ করলেন তার কারণ জানতে চেয়েছে তারা। ৮ জুনের মধ্যে কারণ জানাতে হবে ফুটবলারকে। তিনি জবাব না দিলে বা তাঁর জবাব পছন্দ না হলে কড়া শাস্তির মুখে পড়তে পারেন। পরের মরসুমের বেশ কয়েকটি ম্যাচে নির্বাসিত হতে পারেন তিনি।

Advertisement

রিচার্লিসনের ছোড়া বাজিতে কোনও দর্শক আহত হয়েছিলেন কি না, তা জানা যায়নি। ম্যাচের বাকি সময় সমতা ফেরানোর অনেক চেষ্টা করে চেলসি। ম্যাচের শেষ দিকে বেশ কয়েকটি ভাল সেভ করেন এভার্টনের গোলরক্ষক পিকফোর্ড। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে ম্যাচ জেতে এভার্টন। চার পয়েন্টের জন্য অবনমন বাঁচায় তারা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন