East Bengal FC

লাল-হলুদে সুখবর! উঠে গেল ফিফার নির্বাসন, বাধা নেই নতুন ফুটবলার সইয়ে

বৃহস্পতিবার দুপুরেই ইস্টবেঙ্গলের উপর থেকে ট্রান্সফার নির্বাসন তুলে নিল ফিফা। ফলে বাকি মরসুমের জন্য নতুন ফুটবলার সই করাতে বাধা থাকল না লাল-হলুদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১৭:৫০
Share:

বাকি মরসুমের জন্য নতুন ফুটবলার সই করাতে বাধা থাকল না লাল-হলুদের। ফাইল ছবি

বৃহস্পতিবার এফসি গোয়ার বিরুদ্ধে আইএসএলের ম্যাচে খেলতে নামবে ইস্টবেঙ্গল। তার আগে সুখবর লাল-হলুদে। বৃহস্পতিবার দুপুরেই ইস্টবেঙ্গলের উপর থেকে ট্রান্সফার নির্বাসন তুলে নিল ফিফা। ফলে বাকি মরসুমের জন্য নতুন ফুটবলার সই করাতে বাধা থাকল না লাল-হলুদের।

Advertisement

শ্রী সিমেন্ট বিনিয়োগকারী থাকাকালীন ইরানের ফুটবলার ওমিদ সিংহকে সই করিয়েছিল ইস্টবেঙ্গল। তাঁকে লাল-হলুদ জার্সিতে দেখা না গেলেও চুক্তির টাকা বাকি পড়েছিল। ওমিদ নালিশ করায় ইস্টবেঙ্গলের উপরে ট্রান্সফার নির্বাসন চাপিয়ে দেয় ফিফা। সেই টাকা মিটিয়ে দেওয়া হয়েছে। ইরানে থাকা ওমিদ সেই টাকা পেয়েছেন বলেও ফিফার কাছে জানিয়েছেন। তার পরেই নির্বাসন তুলে নেওয়া হয়েছে।

চলতি আইএসএলে একের পর এক ম্যাচে হতশ্রী পারফরম্যান্স করে চলেছে ইস্টবেঙ্গল। কোচ স্টিভন কনস্ট্যান্টাইনের আসন টলোমলো। ট্রান্সফার উইন্ডোর আর দিন কয়েক বাকি। তার মধ্যেই কিছু ফুটবলারকে সই করানোর ভাবনাচিন্তা রয়েছে। কলকাতায় এসেও খেলতে পারছেন না জেক জার্ভিস। তাঁকে সবার আগে সই করানো হবে। এ ছাড়া স্টিভন আরও ফুটবলারকে বেছে রেখেছেন বলে খবর। তাঁদেরকেও একে একে সই করানো হবে। যদিও বৃহস্পতিবারের পর ইস্টবেঙ্গলের হাতে পড়ে থাকবে মাত্র পাঁচটি ম্যাচ। নতুন ফুটবলারদের দিয়ে এ যাত্রায় প্রথম ছয়ে ওঠার আশা খুবই ক্ষীণ।

Advertisement

তবে আইএসএল মিটে গেলেই সুপার কাপ রয়েছে। সেখান চ্যাম্পিয়ন হলে এএফসি কাপ খেলার সুযোগ থাকছে। লাল-হলুদ সেই সুযোগ হাতছাড়া করতে চায় না। সেখানে সম্মানজনক ফল করাই তাদের লক্ষ্য। ট্রান্সফার নির্বাসন উঠে যাওয়ার পর ক্লাবের সিইও নম্রতা পারেখ বলেন, “দল এবং সমর্থকদের কাছে এই সিদ্ধান্ত খুবই স্বস্তিদায়ক। অনেক সময় নষ্ট হয়ে গিয়েছে। আপাতত বাকি মরসুমের জন্য দল গোছাতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন