FIFA World Cup 2022

‘গোলটা আমিই করেছি’, দল জিতলেও এখনও দাবি থেকে সরছেন না রোনাল্ডো

সোমবার রাতে উরুগুয়ের বিপক্ষে দ্বিতীয়ার্ধে ফের্নান্দেসের করা একটি গোল নিয়েই যত গোল বেঁধেছে। ফের্নান্দেসের করা ক্রসে হেড দেওয়ার জন্য লাফিয়েছিলেন রোনাল্ডো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৮:৩২
Share:

ম্যাচ শেষে রোনাল্ডো এবং ফের্নান্দেস। ছবি: রয়টার্স

গোলটি তাঁর নয়, ব্রুনো ফের্নান্দেসের, তা নিয়ে রেফারিরা নিশ্চিত। কিন্তু গোলের দাবি থেকে এখনও সরছেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগাল জিতে গিয়েছে। উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে পরের পর্বের জন্য নিজেদের জায়গা নিশ্চিত করে ফেলেছে। রোনাল্ডো তবু খুশি হতে পারছেন না। তাঁর গোল চাই।

Advertisement

সম্প্রতি পিয়ার্স মর্গ্যানকে সাক্ষাৎকার দেন রোনাল্ডো। এর পরেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় তাঁর। সাক্ষাৎকারে রোনাল্ডো তাঁর দল এবং কোচ সম্পর্কে এমন কিছু কথা বলেন, যা তাঁরা মানতে পারেননি। সেই মর্গ্যানের দাবি, রোনাল্ডো তাঁকে বলেছেন যে, বলটি তাঁর মাথায় লেগেছে। মর্গ্যান টুইট করে লেখেন, “রোনাল্ডো আমাকে বলেছে যে বলটা ওর মাথায় লেগেছিল। ফের্নান্দেসও সেটা মেনে নিয়েছে।”

সোমবার রাতে উরুগুয়ের বিপক্ষে দ্বিতীয়ার্ধে ফের্নান্দেসের করা একটি গোল নিয়েই যত গোল বেঁধেছে। ফের্নান্দেসের করা ক্রসে হেড দেওয়ার জন্য লাফিয়েছিলেন রোনাল্ডো। বল জালে জড়িয়ে যেতে উৎসব করতে দেখা যায় রোনাল্ডোকে। গোলটি তাঁর নামেই লেখা হয়েছিল প্রথমে। কিন্তু রিপ্লেতে দেখা যায় বল রোনাল্ডোর মাথায় লাগেনি। তখন রোনাল্ডোর বদলে গোলটি দেওয়া হয় ফের্নান্দেসকে। যা মেনে নিতে পারছেন না রোনাল্ডো।

Advertisement

ম্যাচ শেষে রোনাল্ডোকে দেখা যায় রেফারিকে গোলটির ব্যাপারে বলতে। তিনি তখনও দাবি করেন যে, বল তাঁর মাথায় লেগেছে। কিন্তু রিপ্লেতে তা বোঝা যায়নি। রেফারি নিজের সিদ্ধান্তও বদলাননি। ম্যাচের দু’টি গোলই ফের্নান্দেসের পক্ষেই দেওয়া হয়। পর্তুগালও জিতে যায়। কিন্তু পর্তুগিজ অধিনায়ক গোল না পেয়ে খুশি হতে পারেননি। ম্যাচ শেষ হওয়ার পরেও সেটাই স্পষ্ট।

স্পেনের এক সংবাদমাধ্যমের দাবি, পর্তুগালের ফুটবল সংস্থা ফিফাকে প্রমাণ দেবে যে গোলটি ফের্নান্দেসের নয় রোনাল্ডোর প্রাপ্য। সেই প্রক্রিয়া শুরু করা হয়েছে বলে দাবি করছে সেই সংবাদমাধ্যম।

নিন্দকরা বলছেন, দল জিতেছে তবু নিজে গোল পাচ্ছেন না বলে খুশি হতে পারছেন না দলের অধিনায়ক, এমন ঘটনা ফুটবলে বিরল। যদিও রোনাল্ডো-সমর্থকদের দাবি, পর্তুগিজ তারকা না লাফালে উরুগুয়ে হয়তো গোলটা আটকে দিত। যদিও সেই কারণে মাথায় বল না লাগলেও গোলের দাবি রোনাল্ডো করতে পারেন কি না সেই প্রশ্ন থেকেই যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন