FIFA World Cup 2022

হ্যারিকেনের টিমটিমে আলোয় ঘুমিয়েই পড়লেন ইংল্যান্ডের ফুটবলারদের স্ত্রী, বান্ধবীরা

প্রতি বিশ্বকাপেই ইংল্যান্ডের ফুটবলারদের স্ত্রী, বান্ধবীদের নিয়ে আগ্রহ থাকে। আমেরিকার বিরুদ্ধে পিকফোর্ড, সাকাদের খেলা দেখে স্ত্রী এবং বান্ধবীরাও হতাশ, বিরক্ত হলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১৫:২৯
Share:

ইংল্যান্ডের ফুটবলার রামসডেলের বান্ধবী জিওর্জিনাকে এ ভাবেই হাই তুলতে দেখা গেল গ্যালারিতে। ছবি: টুইটার।

বিশ্বকাপের প্রথম ম্যাচে ইরানকে বড় ব্যবধানে হারালেও দ্বিতীয় ম্যাচে আমেরিকার কাছে আটকে গিয়েছে ইংল্যান্ড। শুক্রবার গ্যারেথ সাউথগেটের দল হেরেও যেতে পারত। হ্যারি কেনদের ফুটবল দেখে বিরক্ত তাঁদের স্ত্রী, বান্ধবীরাও।

Advertisement

গ্যালারিতে বসে কেউ ঘন ঘন হাই তুললেন, কেউ নিজেকে ব্যস্ত রাখলেন মোবাইল ফোনে। তাঁরা কেউই সাধারণ ফুটবলপ্রেমী নন। সকলেই ইংল্যান্ড ফুটবল দলের খুব কাছের। কাইল ওয়াকার, জ্যাক গ্রিলিশ, জর্ডন পিকফোর্ড, বুকায়ো সাকাদের স্ত্রী, বান্ধবীরাও বিরক্ত হলেন তাঁদের খেলা দেখে। গ্যালারিতে বসে যেন তাঁদের সময়ই কাটছিল না। দলের জয় দেখতে সকলেই এসেছিলেন জাতীয় দলের জার্সি গায়ে। আশা ছিল, আমেরিকাকে হারিয়ে সাউথগেটের দল বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ছাড়পত্র নিয়ে মাঠ ছাড়বে। তা তো হলই না। বরং গোটা ম্যাচে বিরক্তিকর ফুটবল উপহার দিলেন হ্যারি কেনরা।

খেলা দেখে হতাশ পিকফোর্ডের স্ত্রী মেগানও। ছবি: টুইটার।

ম্যাচের কোনও সময়ই দেখে মনে হয়নি জিততে পারে ইংল্যান্ড। আমেরিকার দাপট ছিল অনেক বেশি। পারফরম্যান্স এতটাই অনুজ্জ্বল ছিল যে তাঁদের স্ত্রী, বান্ধবীরাও যেন ম্যাচের শেষ বাঁশি বাজার অপেক্ষা করছিলেন। সকলের চোখেই অবিশ্বাস, বিরক্তির ছাপ ছিল স্পষ্ট। কারও মনই ছিল না খেলায়। আমেরিকার বিরুদ্ধে ইংল্যান্ডের খেলার সমালোচনা করছেন বিশেষজ্ঞদের একাংশ। কেউ কেউ সতর্কও করে দিচ্ছেন, অঘটনের বিশ্বকাপ বলে। স্টেডিয়ামের গ্যালারিতে ফুটবলারদের স্ত্রী, বান্ধবীদের হতাশা, বিরক্তির ছবি সমালোচকদের আরও ইন্ধন যোগাচ্ছে।

Advertisement

খেলা ছেড়ে গ্রিলিসের স্ত্রী সাশা অ্যাটউড মগ্ন মোবাইল ফোনে। ছবি: টুইটার।

প্রতি বিশ্বকাপেই ইংল্যান্ডের ফুটবলারদের স্ত্রী, বান্ধবীদের নিয়ে আলাদা আগ্রহ থাকে। এ বারও তাঁরা রয়েছেন এক সঙ্গে। দোহার কোনও হোটেলে নয়, একটি প্রমোদতরীতে রয়েছেন হ্যারি কেন, পিকফোর্ড, সাকাদের স্ত্রী এবং বান্ধবীরা। যাতে রয়েছে ছ’টি সুইমিং পুল, বিভিন্ন ধরনের ৩০টি বার। যাকে বলা হচ্ছে ভাসমান প্রাসাদ।

দলের খেলা দেখে বিরক্ত ওয়াকারের স্ত্রী। গ্যালারিতে বসে হাই তুলছেন তিনিও। ছবি: টুইটার।

আগামী ২৯ নভেম্বর গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের প্রতিপক্ষ গ্যারেথ বেলের ওয়েলস। যে ম্যাচ ইংল্যান্ডের কাছে নিছক বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচ নয়। সম্মানের লড়াইও বটে। ব্রিটেনের দুই দলের ম্যাচ নিয়ে এখনও থেকেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। ইংল্যান্ড এবং ওয়েলসের ফুটবলপ্রেমীরা তাকিয়ে রয়েছেন এই ম্যাচের দিকে। শুক্রবার ইংল্যান্ড যেমন আমেরিকার বিরুদ্ধে আটকে গিয়েছে, তেমন ওয়েলসও হেরে গিয়েছে ইরানের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন