Lionel Messi

মেসিরা রাতে খেলতে নামার আগেই বিপর্যয়, আগুন লুসাইল স্টেডিয়ামের অদূরে

শনিবার দুপুরে লুসাইল স্টেডিয়ামের থেকে সাড়ে তিন কিলোমিটার দূরে একটি নির্মীয়মান বাড়িতে আগুন লাগে। শনিবার রাতে সেখানেই খেলতে নামার কথা লিয়োনেল মেসিদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১৯:১৯
Share:

মেসিদের স্টেডিয়ামের বাইরে আগুন। ছবি: রয়টার্স

শনিবার রাতে লুসাইল স্টেডিয়ামে খেলতে নামবে লিয়োনেল মেসির আর্জেন্টিনা। তার আগে লুসাইল শহরে নির্মীয়মাণ একটি বাড়িতে লেগে গেল ভয়াবহ আগুন। স্থানীয় অগ্নি নির্বাণ দফতরের তৎপরতায় বিষয়টি নিয়ন্ত্রণে আসে। কোনও ক্ষয়ক্ষতি হয়নি। তবে এই ঘটনা আয়োজকদের নিঃসন্দেহে চিন্তায় ফেলেছে।

Advertisement

শনিবার লুসাইল স্টেডিয়ামের থেকে ৩.৫ কিমি দূরে একটি নির্মীয়মান বাড়িতে আগুন লাগে। সকাল ১০টা নাগাদ আগুন লাগার পরেই স্থানীয় দমকল বিভাগ আগুন নেভাতে যায়। কাতারের অভ্যন্তরীণ মন্ত্রক ঘটনার কথা স্বীকার করে নিয়ে জানিয়েছে, আগুন লাগার ঘটনায় কেউ মারা যাননি। কোনও ক্ষয়ক্ষতিও হয়নি। শুধু ওই বাড়িটির কিছু অংশ পুড়ে গিয়েছে।

এই ঘটনায় অবশ্য স্থানীয় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিশেষত লুসাইল স্টেডিয়ামের থেকে কিছুটা দূরে তেকিয়াফানে সমর্থকদের থাকার জন্য ‘ফ্যান ভিলেজ’ রয়েছে। তার পিছন থেকে আগুন বেরোতে শুরু করায় অনেকেই ভেবেছিলেন, ফ্যান ভিলেজেই আগুন লেগেছে। তবে কাতার সরকার সঙ্গে সঙ্গে জানিয়ে দেয়, সে রকম কোনও ঘটনা ঘটেনি। ফ্যান ভিলেজ সুরক্ষিতই রয়েছে।

Advertisement

আগুন লাগার পর বেরোচ্ছে ধোঁয়া। ছবি: রয়টার্স

হাজার হাজার কোটি টাকা খরচ করে বিশ্বকাপের আয়োজন করেছে কাতার। তার অনেকটাই ব্যয় হয়েছে লুসাইল শহর নতুন করে তৈরি করতে। তৈরি করা হয়েছে একাধিক শপিং মল, মেট্রো স্টেশন, রাস্তাঘাট। আর সেই শহরেই লাগল আগুন। কাতার সরকারের তরফে বলা হয়েছে, ভবিষ্যতে এ রকম ঘটনা না ঘটে তার খেয়াল রাখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন