FIFA World Cup 2022

কাতার বিশ্বকাপের এক মাস আগে বড় ধাক্কা খেল বিশ্বজয়ী ফ্রান্স, ছিটকে গেলেন মিডফিল্ডার

চার বছর আগে রাশিয়ায় ফ্রান্সের বিশ্বকাপ জয়ে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন এই মিডফিল্ডার। চার মাস আগে হ্যামস্ট্রিংয়ের চোটের পর তাঁর অস্ত্রোপচার হয়। বিশ্বকাপের আগে তিনি সুস্থ হতে পারবেন না বলেই জানানো হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৭:২২
Share:

বিশ্বকাপে নেই এমবাপের সতীর্থ। ফাইল ছবি

ফুটবল বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল গত বারের বিজয়ী দল ফ্রান্স। প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন মিডফিল্ডার এনগোলো কঁতে। মঙ্গলবার রাতের দিকে তাঁর ক্লাব চেলসির তরফে এ কথা জানানো হয়েছে।

Advertisement

চার বছর আগে রাশিয়ায় ফ্রান্সের বিশ্বকাপ জয়ে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন কঁতে। চার মাস আগে হ্যামস্ট্রিংয়ের চোটের পর তাঁর অস্ত্রোপচার হয়। সেরে ওঠার শেষ পর্যায়ে ছিলেন। কিন্তু বিশ্বকাপের আগে তিনি সুস্থ হতে পারবেন না বলেই জানানো হয়েছে। এই মরসুমে মাত্র দু’টি ইপিএলের ম্যাচ খেলতে পেরেছেন তিনি। চেলসি জানিয়েছে, সব দিক খতিয়ে দেখে কঁতেকে বিশ্রাম দেওয়ার ব্যাপারেই ঠিক হয়েছে। ফ্রান্সকে সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে।

ইপিএলের ক্লাব লিস্টার সিটিকে ট্রফি জেতানোর পরেই চেলসিতে যোগ দেন কঁতে। অল্প দিনেই ক্লাবের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে ওঠেন তিনি। একই সঙ্গে দেশের হয়ে দাপটের সঙ্গে খেলতে থাকেন। ৫৩টি ম্যাচ খেলেছেন তিনি। কিছু দিন আগেই ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ জানিয়েছেন, ফিট নয় এমন কোনও ফুটবলারকে তিনি বিশ্বকাপের দলে নেবেন না। উল্লেখ্য, ফ্রান্সের আর এক উল্লেখযোগ্য ফুটবলার পল পোগবাকে নিয়েও অনিশ্চয়তা রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন