FIFA World Cup 2022

মাঠে নামার আগে এ বার ধাক্কা জার্মান শিবিরে, অনুশীলনে চোট ছন্দে থাকা ফুটবলারের

বিশ্বকাপ অভিযান শুরুর আগে ধাক্কা জার্মান শিবিরে। অনুশীলনে চোট পেলেন দলের গুরুত্বপূর্ণ ফুটবলার। সম্প্রতি ভাল ছন্দে ছিলেন। বুধবার জাপানের বিরুদ্ধে খেলার কোনও সম্ভাবনা নেই তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ২০:৫৭
Share:

মঙ্গলবার অনুশীলনে চোট পেয়ে বুধবার জাপানের বিরুদ্ধে অনিশ্চিত জার্মানির নির্ভরযোগ্য ফুটবলার। প্রতীকী ছবি।

বিশ্বকাপে মাঠে নামার আগে এ বার চোটের ধাক্কা জার্মান শিবিরে। বুধবার জাপানের বিরুদ্ধে প্রথম ম্যাচে তারা পাবে না লেরয় সানেকে। অনুশীলনে চোট পেয়েছেন তিনি।

Advertisement

জাপানের বিরুদ্ধে তো বটেই ২৭ নভেম্বর স্পেনের বিরুদ্ধেও সানে অনিশ্চিত বলে মনে করা হচ্ছে। মঙ্গলবার অনুশীলন করার সময় হাঁটুতে চোট পেয়েছেন তিনি। আশা কথা, চোট তেমন গুরুতর নয়। চিকিৎসকদের প্রাথমিক অনুমান চার-পাঁচ দিন পর মাঠে নামতে সমস্যা হবে না তাঁর।

জার্মানির প্রথম একাদশের গুরুত্বপূর্ণ ফুটবলার সানে। বায়ার্ন মিউনিখের উইঙ্গার দলের আক্রমণ তৈরির ক্ষেত্রে বিশেষ ভূমিকা নেন। স্ট্রাইকারদের জন্য গোল করার সুযোগ তৈরি করেন। পাশাপাশি নিজেও গোল করেন তিনি। ২৬ বছরের ফুটবলার ২০১৫ সাল থেকে জাতীয় দলের সদস্য। দেশের হয়ে ৪৮টি ম্যাচ খেলে ১১টি গোল করেছেন তিনি। বর্তমানে বায়ার্নে খেললেও এর আগে সালকে এবং ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলেছেন তিনি।

Advertisement

তাঁকে না পাওয়ায় পরিকল্পনা বদল করতে হবে জার্মান কোচ হানসি ফ্লিক। যদিও তাঁর সুবিধা প্রথম ম্যাচে তুলনায় কম শক্তিশালী জাপানের বিরুদ্ধে রণকৌশল ঠিক করতে হবে তাঁকে। ২৭ নভেম্বরের আগে সানে চোট সারিয়ে সুস্থ হতে না পারলে সমস্যা হতে পারে। সম্প্রতি বেশ ভাল ছন্দে ছিলেন সেন। ক্লাবের হয়ে শেষ ১৯টি ম্যাচে ১০টি গোল করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন