Lionel Messi

দেশে ফিরে মেসির পাশে নেই স্ত্রী, সন্তানরা! কোথায় গেল লিয়োর পরিবার?

বিশ্বকাপ জিতে দেশে ফিরেছেন লিয়োনেল মেসি। কিন্তু তাঁর সঙ্গে ফেরেনি তাঁর পরিবার। কোথায় গেলেন স্ত্রী আন্তোনেল্লা? মেসির সঙ্গে আবার কবে দেখা হবে তাঁর?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১৫:২৭
Share:

বিশ্বকাপ জিতে দেশে ফিরেছেন মেসি। বুয়েসন আইরেসে বিমানবন্দরে নামার পরে ট্রফি হাতে মেসি। ছবি: রয়টার্স

বিশ্বকাপ জিতে আর্জেন্টিনায় ফিরেছেন লিয়োনেল মেসিরা। বুয়েনস আইরেসের ইজেইজা আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান থেকে একে নেমে আসেন মেসি, কোচ লিয়োনেল স্কালোনি ও বাকি ফুটবলাররা। কিন্তু কোথায় মেসির স্ত্রী, সন্তান, মা? পরিবারকে ছাড়াই বুয়েনস আইরেসে ফিরেছেন মেসি।

Advertisement

আসলে বিশ্বকাপের ফাইনাল শেষ হওয়ার পরে মেসিরা বিমান ধরার আগেই দেশে ফেরার বিমান ধরে মেসির পরিবার। তিন সন্তান মাতেও, থিয়াগো ও সিরোকে নিয়ে মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো ও মা সিলিয়া মারিয়়া সোজা ফেরেন রোজ়ারিয়োতে। এই শহরেই জন্মেছেন মেসি ও আন্তোনেল্লা। সেখানেই থাকেন তাঁরা। সোমবার বিকালে গাড়ি থেকে সেখানে নামে মেসির পরিবার।

ঘরের ছেলে বিশ্বকাপ জেতায় রোজ়ারিয়োতে উৎসবের মেজাজ। সেখানে মেসিকে অভ্যর্থনার জন্য বিভিন্ন বন্দোবস্ত করা হয়েছে। আপাতত পরিবার সেখানে পৌঁছে গিয়েছে। এ বার মেসির অপেক্ষা। বুয়েনস আইরেসে উৎসবের পর্ব মিটিয়ে মেসি চলে যাবেন রোজ়ারিয়ো। তার পরে সেখানে পরিবারের সঙ্গে উৎসব করবেন তিনি।

Advertisement

বিশ্বকাপ জেতার পরে স্ত্রী ও সন্তানদের সঙ্গে মেসি। ছবি: রয়টার্স

মঙ্গলবার ভোরে রোম থেকে মেসিদের বিমান নামে বুয়েনস আইরেসের ইজেইজা আন্তর্জাতিক বিমানবন্দরে। আগে থেকেই বিমানবন্দর ও তার বাইরে ভিড় জমেছিল। বিমান থেকে প্রথমেই বিশ্বকাপ ট্রফি হাতে নেমে আসেন মেসি ও দলের কোচ স্কালোনি। তার পরে বাকি ফুটবলাররা নামেন। ফুটবলারদের পরিবারও তাঁদের সঙ্গে পা রেখেছে দেশে।

আর্জেন্টিনার বিমান কখন বুয়েনস আইরেসে নামবে তার দিকে নজর ছিল সে দেশের মানুষের। স্থানীয় এক সংবাদপত্র জানিয়েছে, ১ লক্ষ ৭৬ হাজার মানুষ অ্যাপের মাধ্যমে বিমানের অবতরণের দিকে নজর রেখেছিলেন। বিমানবন্দরেই অপেক্ষা করছিল বিশেষ বাস। সেখানে লেখা ‘বিশ্বচ্যাম্পিয়ন’। সেই বাসে করে বিমানবন্দরের বাইরে বার হন মেসিরা।

আর্জেন্টিনায় পৌঁছে মেসিরা কী ভাবে উৎসব করবেন তা আগে থেকে ঠিক করে নিয়েছে সে দেশের ফুটবল সংস্থা। আর্জেন্টিনার ফুটবল সংস্থা টুইট করে জানিয়েছে, “মঙ্গলবার বুয়েনস আইরেসের ওবেলিস্কে গিয়ে উৎসব করবে বিশ্বকাপজয়ী ফুটবল দল। সেখানে উপস্থিত থাকবেন সমর্থকরাও।”

তবে বিমানের মধ্যেই উৎসব শুরু করেছিলেন আর্জেন্টিনার ফুটবলাররা। লাউতারো মার্তিনেসের ড্রাম বাজানোর তালে নাচেন মেসিরা। পাশাপাশি গান গাইতে দেখা যায় এনজো ফের্নান্দেসকে। তার ছবি বেরিয়েছে সমাজমাধ্যমে। আরও একটি ছবিতে দেখা গিয়েছে, গায়ে আর্জেন্টিনার পতাকা নিয়ে, আকাশি রোদচশমা পরে, গলায় বিশ্বকাপের পদক ঝুলিয়ে বসে রয়েছেন মেসিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন