FIFA World Cup 2022

ম্যাচের আগেই বদলে গেলেন গোলকিপার! জিতেও বিতর্কে জড়াল মরক্কো

সোমবারের ম্যাচে বিতর্কে জড়াল মরক্কো। ম্যাচ শুরুর কয়েক মিনিট আগে গোলকিপারকে বদলে দেয় তারা। সঠিক কোনও কারণ এখনও জানানো হয়নি দলের তরফে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ২২:২৭
Share:

ম্যাচের আগেই বদলে গেল গোলকিপার। ছবি: রয়টার্স

রবিবার গ্রুপের ম্যাচে বেলজিয়ামকে হারিয়ে চমকে দিয়েছে মরক্কো। ২-০ গোলে জিতেছে তারা। এই হারের ফলে গত বারের সেমিফাইনালিস্ট এবং এ বারের কালো ঘোড়া বেলজিয়াম বিপদে পড়ল। তবে সোমবারের ম্যাচে বিতর্কে জড়াল মরক্কো। ম্যাচ শুরুর কয়েক মিনিট আগে গোলকিপারকে বদলে দেয় তারা। সঠিক কোনও কারণ এখনও জানানো হয়নি দলের তরফে।

Advertisement

কী হয়েছিল এ দিন?

খেলা শুরুর আগে দু’দলের ফুটবলাররা সারিবদ্ধ ভাবে জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য দাঁড়িয়েছিলেন। মরক্কোর গোলকিপার বোনোও সেখানে ছিলেন। তিনিও সতীর্থদের সঙ্গে জাতীয় সঙ্গীত গান এবং বিপক্ষ ফুটবলারদের সঙ্গে হাত মেলান। এর পরেই কিছু একটা সমস্যা হয় তাঁর। হঠাৎ তাঁকে রিজার্ভ বেঞ্চের দিকে এগিয়ে যেতে দেখা যায়। দলের সাপোর্ট স্টাফদের সঙ্গে কথা বলতে থাকেন। তখনই দেখা যায় দলের দ্বিতীয় গোলকিপার মুনিরকে তৈরি হতে। জাতীয় সঙ্গীত গাওয়ার পর দলের ছবি তোলার সময় বোনোকে আশেপাশে দেখা যায়নি। তাঁর জায়গায় ছিলেন মুনির। স্বাভাবিক ভাবেই প্রশ্ন ওঠে, কেন শেষ মুহূর্তে গোলকিপার বদলাতে হল মরক্কোকে।

Advertisement

মরক্কোর তরফে কিছু বলা না হলেও জানা গিয়েছে, ম্যাচ শুরুর ঠিক আগেই বোনোর কিছু একটা শারীরিক সমস্যা শুরু হয়। তাঁর চোখে ব্যথা করতে থাকে। তখনই তিনি কোচকে বলেন তাঁর বদলি গোলকিপার নামাতে। যে কারণে শেষ মিনিটে নামেন মুনির।

তার থেকেও আশ্চর্যের ব্যাপার, ইংল্যান্ডের ‘বিবিসি’-র ধারাভাষ্যকাররা বুঝতেই পারেননি যে বোনোকে বদলে দেওয়া হয়েছে। ৩৮ মিনিট পর্যন্ত মুনিরকেই বোনো বলে সম্বোধন করতে থাকেন। তার পরে ভুল ভাঙে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন