FIFA World Cup 2022

সুয়ারেজদের বিরুদ্ধে মাঠে নামার আগে ধাক্কা রোনাল্ডোদের, চোট পেয়ে অনিশ্চিত মেসির সতীর্থ

অনুশীলনে চোট পেয়েছেন পর্তুগালের এক ডিফেন্ডার। হাসপাতালে নিয়ে গিয়ে এক্স-রে করানো হয় তাঁর। পাঁজরের হাড়ে চিড় ধরায় আগামী কয়েক দিন মাঠে নামতে পারবেন না তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৮:৪৫
Share:

উরুগুয়ের বিরুদ্ধে ম্যাচের আগে সতীর্থের চোট নিয়ে চিন্তায় রোনাল্ডো। ফাইল ছবি।

সোমবার গ্রুপের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে পর্তুগাল। সেই ম্যাচের আগে সমস্যায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। অনুশীলনে চোট পেয়ে গ্রুপের দু’টি ম্যাচে অনিশ্চিত হয়ে পড়লেন দলের রক্ষণভাগের গুরুত্বপূর্ণ খেলোয়াড় দানিলো পেরেরা।

Advertisement

শনিবার অনুশীলনে গুরুতর চোট পেয়েছেন দানিলো। এক সতীর্থের সঙ্গে সংঘর্ষ হয় তাঁর। বুকে যন্ত্রণা হওয়ায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। এক্স-রে রিপোর্টে দেখা গিয়েছে তাঁর পাঁজরের হাড়ে চিড় ধরেছে। ক্লাব ফুটবলে লিয়োনেল মেসি, নেমারের সতীর্থকে কমপক্ষে পাঁচ-ছয় দিন মাঠের বাইরে থাকতে হবে। ৩১ বছরের ফুটবলার কবে মাঠে ফিরতে পারবেন তা নিশ্চিত করা হয়নি পর্তুগাল শিবির থেকে। যদিও মনে করা হচ্ছে শেষ ষোলোর ম্যাচেও দানিলোকে পাওয়ার সম্ভাবনা কম। যদিও পর্তুগাল শিবিরের পক্ষ থেকে তাঁর চোটের বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

ঘানার বিরুদ্ধে প্রথম ম্যাচে ভাল খেলেছিলেন দানিলো। গত অক্টোবরেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন তিনি। সে সময় সাত-আট দিন মাঠের বাইরে কাটাতে হয় তাঁকে। চোট সারিয়ে বিশ্বকাপ খেলতে এসেছিলেন প্যারিস সঁ জাঁরমের ফুটবলার। বিশ্বকাপের একটি ম্যাচ খেলেই এ বার ছিটকে গেলেন পাঁজরের চোটের জন্য। দানিলো আগামী দু’টি ম্যাচ থেকে কার্যত ছিটকে যাওয়ায় পরিকল্পনায় কিছু রদবদল করতে হতে পারে পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্তোসকে। বদল করতে হবে প্রথম একাদশেও।

Advertisement

একটি করে ম্যাচ খেলার পর গ্রুপ ‘এইচ’-এ ৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন রোনাল্ডোরা। ১ পয়েন্ট নিয়ে যৌথ ভাবে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া এবং উরুগুয়ে। চতুর্থ স্থানে রয়েছে ঘানা। সোমবার লুইস সুয়ারেজ়দের বিরুদ্ধে জিততে পারলেই দ্বিতীয় রাউন্ডের ছাড়পত্র পেয়ে যাবেন রোনাল্ডোরা। গ্রুপে পর্তুগালের শেষ ম্যাচ ২ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন