Cristiano Ronaldo

গোল ‘চোর’ রোনাল্ডো! পর্তুগালের জয়েও খুশি নন, উগরে দিলেন ক্ষোভ, প্রকাশ্যে এল ভিডিয়ো

অনেকে মজা করে বলেছেন রোনাল্ডো উৎসব করেছিলেন ব্রুনো ফের্নান্দেসের জন্য। উরুগুয়ে বনাম পর্তুগাল ম্যাচে মাঠে উপস্থিত ৮৯ হাজার সমর্থক দেখেছেন গোলটি কার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১১:৪২
Share:

বল রোনাল্ডোর মাথা ছুঁয়েছিল? ছবি: রয়টার্স

কাতার বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। সোমবার রাতে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে দিতেই শেষ ১৬-এ জায়গা করে নিলেন তাঁরা। কিন্তু পর্তুগালের হয়ে করা গোলের একটি কার সেই নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। রোনাল্ডো মাঠেই দাবি করেন গোলটি তাঁর করা। গোলের পর উচ্ছ্বাস করার ভঙ্গি দেখে অনেকেই মনে করেছিলেন গোলটি তাঁর। কিন্তু আসলে গোলটি ব্রুনো ফের্নান্দেসের।

Advertisement

প্রথমার্ধে বলের দখল বেশি থাকলেও গোল করতে পারেনি পর্তুগাল। দ্বিতীয়ার্ধে বক্সের বাইরে থেকে ভেসে আসা ফের্নান্দেসের ক্রসে মাথা ছোঁয়ানোর জন্য লাফান রোনাল্ডো। বল জালে জড়িয়ে যেতেই উৎসব করেন তিনি। মনে হয় গোলটা তিনিই করেছেন। কিন্তু রিপ্লেতে দেখা যায় বলটি রোনাল্ডোর মাথায় লাগেনি। ফের্নান্দেঈর মারা বলটাই জালে জড়িয়েছে। গোলটি তাঁর প্রাপ্য। সেটাই দেওয়া হয়।

ম্যাচ শেষের পরেও রোনাল্ডোকে দেখা যায় ওই গোলটি নিজের বলে দাবি করতে। তিনি জানান, বলটি তাঁর মাথা ছুঁয়ে গোলে ঢুকেছে। কিন্তু তা মানা হয়নি। রোনাল্ডো যে সেটা নিয়ে খুশি হতে পারেননি তা স্পষ্ট দেখা যায়। কিন্তু রোনাল্ডো যে ভাবে উৎসব করেছিলেন তাতে মনে করা হয়েছিল গোলটি তাঁরই। নিন্দকরা রোনাল্ডোর ওই উৎসব করাকে অভিনয় বলেছেন। ইংল্যান্ডের ক্রিকেটার ক্রিস ওকস টুইট করে লেখেন, “স্নিকো কী বলছে রোনাল্ডোর গোলটা নিয়ে? ফ্ল্যাট লাইন দেখাবে মনে হয়।” ক্রিকেটে বল ব্যাটে লাগলে স্নিকো মিটারে তা দেখিয়ে দেয় লাইনের মাধ্যমে। যদি না লাগে তাহলে ফ্ল্যাট লাইন দেখায়। ওকস সেটাই বলতে চেয়েছেন।

Advertisement

অনেকে মজা করে বলেছেন রোনাল্ডো উৎসব করেছিলেন ফের্নান্দেসের জন্য। মাঠে উপস্থিত ৮৯ হাজার সমর্থক দেখেছেন গোলটি কার। তাঁরা দেখলেন ফের্নান্দেসের গোলে কী ভাবে উৎসব করলেন রোনাল্ডো।

ফ্রান্স, ব্রাজিলের পর এ বার পর্তুগাল বিশ্বকাপের নক আউট পর্বে জায়গা পাকা করে ফেলল। প্রতিটি দলের একটি করে খেলা বাকি। তার আগেই জায়গা পাকা করে নিয়েছে তিন দল। এখন দেখার বাকি কোন ১৩ দল জায়গা করে নিতে পারে প্রি-কোয়ার্টার ফাইনালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন