FIFA World Cup 2022

মেসিদের হারানোর উপহার! বুধবার জাতীয় ছুটি সৌদি আরবে, ফুটবলারদের দামি গাড়ি দেবেন রাজা

সৌদি আরবের কাছে ১-২ গোলে হেরেছে আর্জেন্টিনা। লিয়োনেল মেসিদের হারানোয় বুধবার দেশ জুড়ে জাতীয় ছুটি ঘোষণা করেছেন সে দেশের রাজা সলমন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ০০:১৫
Share:

হেরে বিধ্বস্ত হয়ে মাঠ ছাড়ছেন মেসি। অন্য দিকে উল্লাসে মত্ত সৌদি আরবের ফুটবলাররা। ছবি: রয়টার্স

ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারানোয় বড় পুরস্কার পেতে চলেছেন সৌদি আরবের ফুটবলারকে। মঙ্গলবার আর্জেন্টিনার বিরুদ্ধে যাঁরা খেলেছেন সেই প্রত্যেক ফুটবলারকে দামি গাড়ি উপহার দেবেন সৌদির রাজা সলমন। বুধবার সৌদি আরবে জাতীয় ছুটি ঘোষণা করা হয়েছে।

Advertisement

আরবের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, আর্জেন্টিনার বিরুদ্ধে জয়ের পরে রাজা সলমনের কাছে দেশে জাতীয় ছুটি ঘোষণার প্রস্তাব দিয়েছিলেন যুবরাজ মহম্মদ বিন সলমন। সেই প্রস্তাবে তিনি রাজি হয়েছেন। বুধবার সৌদি আরবের সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, অফিস, বিদ্যালয় বন্ধ থাকবে।

সৌদির জয়ের পর থেকেই উল্লাস শুরু হয়ে গিয়েছে সে দেশে। রাস্তায় গাড়ি নিয়ে বেরিয়ে পড়েছেন অনেকে। গাড়ির জানলায় লাগানো সৌদির পতাকা। বাজি পুড়িয়ে, নাচে-গানে উল্লাস করতে দেখা গিয়েছে তাঁদের। রাস্তায় উপচে পড়া ভিড় জানিয়ে দিয়েছে, আর্জেন্টিনার মতো দলকে হারানোর গুরুত্ব তাঁদের কাছে ঠিক কতটা।

Advertisement

আর্জেন্টিনার বিরুদ্ধে মাঠে নামা প্রত্যেক ফুটবলারকেও উপহার দেবেন যুবরাজ বিন সলমন। প্রত্যেককে রোল্‌স রয়েস ফ্যান্টম গাড়ি দেওয়া হবে বলে জানা গিয়েছে।

ম্যাচ জেতার কৃতিত্ব দলের কোচ হার্ভে রেনার্ডকে দিয়েছেন ফুটবলাররা। সৌদির মিডফিল্ডার আবদুলেলা আল-মালকি বলেছেন, ‘‘খেলা শুরুর আগে কোচ আমাদের সবাইকে ডেকে বলেছিলেন, দেশের জন্য নিজেদের ২০০ শতাংশ দিতে। কী ভাবে আমরা এতটা রাস্তা এসেছি সেই গল্প আমাদের বলেন কোচ। সেই সব কথা শুনতে শুনতে কেঁদে ফেলেছিলাম আমরা। বাড়তি তাগিদ পেয়েছিলাম।’’

আর্জেন্টিনার বিরুদ্ধে প্রথমার্ধে ০-১ গোলে পিছিয়ে ছিল সৌদি। কিন্তু তার পরেও তারা হতাশ না হয়ে দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক মনোভাব নিয়ে খেলতে নামে। পাঁচ মিনিটের মধ্যে জোড়া গোল করেন আলশেহরি ও আলদাওশারি। বিরতিতেও ফুটবলারদের ক্লাস নিয়েছিলেন রেনার্ড। হতাশ না হয়ে পাল্টা কামড় দিতে বলেছিলেন। সেই কারণে দ্বিতীয়ার্ধে এতটা আক্রমণাত্মক ফুটবল খেলতে পেরেছিল সৌদি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন