FIFA World Cup 2022

কোচের একটি হোয়াটসঅ্যাপ বার্তাই বদলে দিয়েছিল অবসর নেওয়া মেসিকে, কী লিখেছিলেন স্কালোনি?

কাতার বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গিয়েছে আর্জেন্টিনা। রবিবার ফ্রান্সের বিরুদ্ধে খেলতে নামবেন মেসিরা। এই জায়গায় মেসিকে দেখা যেত না স্কালোনি না থাকলে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৪:০৬
Share:

আর্জেন্টিনার কোচ হওয়ার পর স্কালোনি কথা বলেছিলেন মেসির সঙ্গে। —ফাইল চিত্র

রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন লিয়োনেল মেসি। ২০১৮ সালের বিশ্বকাপের পর যে ভাবে আন্তর্জাতিক ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন আর্জেন্টিনার তারকা ফুটবলার তাতে মনে করা হয়েছিল তিনি হয়তো আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরই নিয়ে নেবেন। মেসি হয়তো তেমনটাই ভেবেছিলেন। কিন্তু তা হয়নি লিয়োনেল স্কালোনির জন্য। আর্জেন্টিনার কোচের একটি বার্তাতেই মত বদলেছিলেন মেসি। ফিরে এসেছিলেন নীল-সাদা জার্সিতে। ভাগ্যিস ফিরেছিলেন, নইলে এ বারের বিশ্বকাপে মেসির পায়ের জাদু দেখতেই পেত না ফুটবল বিশ্ব।

Advertisement

কাতার বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গিয়েছে আর্জেন্টিনা। রবিবার ফ্রান্সের বিরুদ্ধে খেলতে নামবেন মেসিরা। এই জায়গায় মেসিকে দেখা যেত না স্কালোনি না থাকলে। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের পর স্কালোনিকে আর্জেন্টিনার কোচ করা হয়। সেই সময় মেসিকে হোয়াটসঅ্যাপে একটি বার্তা পাঠিয়েছিলেন স্কালোনি। তিনি লিখেছিলেন, “লিয়ো, আমি স্কালোনি। তোমার সঙ্গে কথা বলতে চাই।” ২০০৫ সালে মেসির আন্তর্জাতিক অভিষেক ম্যাচে আর্জেন্টিনা দলে ছিলেন স্কালোনি। মাঠে নামার ৪৫ সেকেন্ডের মধ্যে লাল কার্ড দেখেছিলেন মেসি। সাজঘরে কাঁদতে থাকা মেসিকে সামলেছিলেন স্কালোনি। সেই স্কালোনির বার্তা পেয়ে অগ্রাহ্য করতে পারেননি মেসি।

স্কালোনি কথা বলেন মেসির সঙ্গে। তাঁকে বোঝান কেন আর্জেন্টিনার তাঁকে প্রয়োজন। মেসিকে নিজের পরিকল্পনার কথা বলেন। মেসি ফিরে আসেন নীল-সাদা জার্সিতে। দলের আবহাওয়া পাল্টে দিয়েছেন স্কালোনি। মেসি চেয়েছিলেন কোপা আমেরিকা এবং বিশ্বকাপ জিততে। প্রথমটি হয়ে গিয়েছে। দ্বিতীয়টি জিততে বাকি আর একটি ম্যাচ। সেই ম্যাচ জিততে আর্জেন্টিনা কোচ, ফুটবলাররা জেতার জন্য সব দিয়ে দেবেন। শুধু নিজেদের জন্য নয়, মেসির জন্য। মেসিকে বিশ্বকাপ জেতানোর জন্য মাঠে নামবে আর্জেন্টিনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন