Brazil

Brazil vs Argentina: নেমারদের বিরুদ্ধে খেলতেই হবে মেসিদের, স্পষ্ট নির্দেশ ফিফার

ফিফা জানিয়েছিল, ম্যাচটি ফের খেলতে হবে। এর পর দুই দেশ বিশ্বকাপে চলে যাওয়ায় ম্যাচ বাতিলের আবেদন জানিয়েছিল সংশ্লিষ্ট দেশের ফুটবল সংস্থা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ২১:৩৯
Share:

মেসি-নেমার দ্বৈরথ হচ্ছেই ফাইল ছবি

কোভিড বিধি ভঙ্গের কারণে স্থগিত হয়ে গিয়েছিল বিশ্বকাপের যোগ্যতা অর্জনে ব্রাজিল বনাম আর্জেন্টিনার ম্যাচ। দু’দেশই বিশ্বকাপে চলে যাওয়ায় ফিফার কাছে অনুরোধ করেছিল ম্যাচটি আয়োজন না করার। কিন্তু সেই আবেদন উড়িয়ে দিয়েছে ফিফা। স্পষ্ট জানিয়েছে, যে করেই হোক ওই ম্যাচ আয়োজন করতেই হবে।

গত সেপ্টেম্বরে ব্রাজিলের মাঠে সেই ম্যাচ শুরু হওয়ার কয়েক মিনিট আগে বাতিল হয়ে যায়। আর্জেন্টিনার কিছু ফুটবলার কোভিড বিধি ভেঙে খেলতে নেমেছেন, এই অভিযোগ তুলে ম্যাচ ভেস্তে দেন ব্রাজিলের স্বাস্থ্য আধিকারিকরা। ফিফা ফেব্রুয়ারিতেই জানিয়েছিল, ম্যাচটি আবার খেলতে হবে। তবে এর পরে দুই দেশই বিশ্বকাপে চলে যাওয়ায় সেই ম্যাচ বাতিলের আবেদন জানিয়েছিল সংশ্লিষ্ট দেশের ফুটবল সংস্থা। সেই আবেদন উড়িয়ে দিয়েছে ফিফা।

Advertisement

ম্যাচ স্থগিত করার জন্য দুই দেশকেই ৫০ হাজার সুইস ফ্রাঁ বা প্রায় ৩৯ লক্ষ টাকা জরিমানা করা হয়েছিল। তা বজায় রাখা হয়েছে। এ ছাড়া নিরাপত্তা বজায় রাখতে ব্যর্থ হওয়ার জন্য ব্রাজিলকে প্রায় ৩ কোটি ৯০ লক্ষ টাকা এবং আর্জেন্টিনাকে ১ কোটি ৫৫ লক্ষ টাকা জরিমানা করা হয়েছিল। তা কিছুটা কমানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন