UEFA Europa Conference League

দর্শকের ছোড়া কাপে ফাটল মাথা, মাঠেই রক্তাক্ত ফুটবলার

বুধবার রাতে ওয়েস্ট হ্যাম বনাম ফিয়োরেন্টিনার মধ্যে চলছিল কনফারেন্স লিগের ফাইনাল ম্যাচ। সেখানেই এক ফুটবলারের দিকে কাপ উড়ে আসে। ওয়েস্ট হ্যামের তরফে কড়া নিন্দা করা হয়েছে। ঘটনার পরে ফুটবলারকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৭:১৫
Share:

মাঠে চিকিৎসা চলছে রক্তাক্ত বিরাঘির। ছবি: রয়টার্স

ফুটবলের মাঠ আবার রক্তাক্ত। দর্শকাসন থেকে উড়ে আসা কাপের আঘাতে জখম হলেন এক ফুটবলার। মাথায় ব্যান্ডেজ বেঁধে বাকি ম্যাচ খেলতে হল তাঁকে। বুধবার রাতে এই ঘটনা ঘটেছে ওয়েস্ট হ্যাম বনাম ফিয়োরেন্টিনার মধ্যে চলা কনফারেন্স লিগের ফাইনাল ম্যাচে।

Advertisement

ফিয়োরেন্টিনার অধিনায়ক ক্রিশ্চিয়ানো বিরাঘি এক দর্শকের ছোড়া কাপের আঘাতে আহত হন। ম্যাচের মাঝে এক সময় কর্নার নিতে গিয়েছিলেন তিনি। সেই দিকেই বসেছিলেন ওয়েস্ট হ্যামের সমর্থকেরা। একের পর এক বোতল উড়ে এসে পড়তে থাকে তাঁর সামনে। হঠাৎই কাপের মতো দেখতে একটি শক্তিশালী জিনিস এসে পড়ে তাঁর মাথায়। বিরাঘি পাল্টা ওয়েস্ট হ্যাম সমর্থকদের দিকে তাকিয়ে ব্যঙ্গ করে হাততালি দিতে থাকেন।

কিন্তু বেশি ক্ষণ ঠিক থাকতে পারেননি। কিছু ক্ষণ পরেই দেখা যায় মাথা চুঁইয়ে রক্ত বেরোচ্ছে। রেফারি সাময়িক ভাবে খেলা বন্ধ করে চিকিৎসকদের ডাকেন। একই সঙ্গে বিপক্ষের অধিনায়ক ডেক্লান রাইসকে ডেকে অনুরোধ করেন তাঁর দলের সমর্থকদের নিয়ন্ত্রণে থাকার কথা বলতে। ওয়েস্ট হ্যামের ফুটবলাররা সমর্থকদের সামনে গিয়ে তাঁদের শান্ত থাকার অনুরোধ করেন। ঝামেলা পাকাচ্ছিলেন মূলত কয়েক জন সমর্থক। বাকিরা শান্তই ছিলেন।

Advertisement

ঘটনার পরে ওয়েস্ট হ্যাম কড়া অবস্থান নিয়েছে। পরিষ্কার জানিয়েছে, এই আচরণের নিন্দা করছে তারা। যদি কোনও সমর্থককে দোষী চিহ্নিত করা হয় তা হলে তাঁর ব্যাপারে সমস্ত তথ্য পুলিশের হাতে তুলে দেওয়া হবে এবং তাঁকে ভবিষ্যতে ওয়েস্ট হ্যামের খেলা দেখতে আসা থেকে নির্বাসিত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন