Qatar World Cup 2022

ঘুষ নেওয়ার অভিযোগ! কাতার বিশ্বকাপে খেলা ফুটবলার আটক

দক্ষিণ কোরিয়ার হয়ে কাতার বিশ্বকাপে খেলা ফুটবলারকে আটক করা হয়েছে চিনে। তাঁর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৯:৪৭
Share:

২০২২ সালে কাতারে হয়েছে ফুটবল বিশ্বকাপ। এই প্রথম মধ্য প্রাচ্যের কোনও দেশে বিশ্বকাপ হয়েছে। —ফাইল চিত্র

কাতার বিশ্বকাপে খেলা দক্ষিণ কোরিয়ার ফুটবলারকে চিনে আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। চিনের বিদেশ মন্ত্রক জানিয়েছে, দেশের লিয়াওনিং প্রদেশ থেকে আটক করা হয়েছে সন জুন হো নামের ওই ফুটবলারকে।

Advertisement

দক্ষিণ কোরিয়ার বিদেশ মন্ত্রকের এক আমলা জানিয়েছেন, শুক্রবার আটক করা হয়েছে সনকে। তার পর থেকে পুলিশের হেফাজতে রয়েছেন তিনি। দক্ষিণ কোরিয়ার এই ফুটবলার চিনের সুপার লিগে শ্যানডং তাইশান নামের একটি ক্লাবের হয়ে খেলেন। উত্তর-পূর্ব চিনের শ্যানডং প্রদেশের এই ক্লাবের হয়ে খেলতে গিয়েই আটক হয়েছেন তিনি। তবে তাঁর বিরুদ্ধে ঠিক কী অভিযোগ উঠেছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র ওয়াং ওয়েনবিন একটি বিবৃতিতে বলেছেন, ‘‘চিন এমন একটা দেশ যা আইন মেনে চলে। সেই আইন কেউ ভাঙলে তাঁকে শাস্তি পেতেই হবে। আইন মেনেই সব কিছু করব আমরা।’’ এই বিষয়ে সনকে সাহায্য করতে চাইছে দক্ষিণ কোরিয়া। চিনে নিজেদের একটি প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। দক্ষিণ কোরিয়ার ফুটবল সংস্থা জানিয়েছে, তারা শ্যানডং তাইশানের সঙ্গে যোগাযোগ করেছিল। কিন্তু সেখান থেকে সনের আটক হওয়া নিয়ে কোনও জবাব দেওয়া হয়নি।

Advertisement

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠেছিল দক্ষিণ কোরিয়া। সেখানে ব্রাজিলের কাছে ১-৪ গোলে হেরে ছিটকে যেতে হয়েছিল তাদের। বিশ্বকাপে দক্ষিণ কোরিয়ার চারটি ম্যাচের মধ্যে তিনটিতেই প্রথম একাদশে ছিলেন সন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন