Former Footballer

বন্ধুর সঙ্গে তীব্র বচসা, প্রকাশ্য রাস্তায় গুলি করে খুন ফুটবলারকে

পুলিশ সূত্রের খবর, রাজধানী ভিয়েনার একটি বারের বাইরে প্রাক্তন বন্ধু তথা ব্যবসায়ীর সঙ্গে কথা বলছিলেন ভকলান কাহরামান নামে ওই ফুটবলার। সেখানেই গুলি করা হয় তাঁকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩০
Share:

দিনেদুপুরে রাস্তায় গুলি করা হয়েছে প্রাক্তন ফুটবলারকে। আন্তর্জাতিক ফুটবলে অস্ট্রিয়ার হয়ে খেলেছেন তিনি। প্রতীকী ছবি

রাস্তায় বন্ধুর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েছিলেন। তার জেরে খুন হতে হল অস্ট্রিয়ার প্রাক্তন ফুটবলারকে। সম্প্রতি ব্রিটিশ সংবাদমাধ্যমের দৌলতে এই খবর প্রকাশ্যে এসেছে। দিনেদুপুরে রাস্তায় গুলি করা হয়েছে প্রাক্তন এই ফুটবলারকে। আন্তর্জাতিক ফুটবলে অস্ট্রিয়ার হয়ে খেলেছেন তিনি।

Advertisement

পুলিশ সূত্রের খবর, রাজধানী ভিয়েনার একটি বারের বাইরে প্রাক্তন বন্ধু তথা ব্যবসায়ীর সঙ্গে কথা বলছিলেন ভকলান কাহরামান নামে ওই ফুটবলার। কোনও একটি বিষয় নিয়ে কিছু ক্ষণের মধ্যেই তাঁরা তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন। হঠাৎই বন্দুক বের করে গুলি চালিয়ে দেন ভলকানের প্রাক্তন বন্ধু। তার পরে নিজেকেও গুলি করার চেষ্টা করেন বলে জানা গিয়েছে। অস্ট্রিয়ার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। মুখপাত্র ড্যানিয়েল ফুর্স্ট বলেছেন, “বেলা ১১.৪০ নাগাদ আমরা ঘটনাস্থলে পৌঁছই। সব রকম চেষ্টা সত্ত্বেও ভলকানকে বাঁচানো যায়নি।”

প্রয়াত ফুটবলার ভলকান। ফাইল ছবি

ভলকান যে ক্লাবে খেলেছেন, সেই অস্ট্রিয়া ভিয়েনা টুইট করেছে, “যেখানেই থেকো ভাল থেকো ভলকান। যাঁদের রেখে গেলে, তাঁরা যেন এই সময়টা কাটিয়ে ওঠার মতো শক্তি পায়।” নেদারল্যান্ডসের ক্লাব এক্সেলসিয়র লিখেছে, “আমাদের প্রাক্তন ফুটবলার ভলকানের মৃত্যুতে গোটা ক্লাব শোকাহত। আমাদের ক্লাবে উনি ১৯৯৮ থেকে ২০০০ পর্যন্ত খেলেছেন। ৬৩টি ম্যাচে পাঁচটি গোল করেছেন।”

Advertisement

নেদারল্যান্ডসেরই ফেয়েনুর্ড অ্যাকাডেমি থেকে ফুটবল খেলা শুরু করলেও অস্ট্রিয়ার ক্লাবেই পেশাদার ফুটবলজীবন শুরু ভকলানের। ২০০২-এ অস্ট্রিয়ার হয়ে তিনটি ম্যাচ খেলেন। তার মধ্যে ইউরো ২০০৪-এর যোগ্যতা অর্জন পর্বে বেলারুশের বিরুদ্ধে খেলেছেন। ২০০৯-এ অবসর নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন