Footballer Death

প্রয়াত ভারতীয় ফুটবলার, শোকজ্ঞাপন ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবের

’৭০ এবং ’৮০-র দশকে ভারতের অন্যতম সেরা ডিফেন্ডার ছিলেন তিনি। দু’টি আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করেছেন। ১৯৮২ সালে তিনি কুয়ালা লামপুরে মারডেকা কাপে ভারতের সদস্য ছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ২২:১৪
Share:

’৭০ এবং ’৮০-র দশকে ভারতের অন্যতম সেরা ডিফেন্ডার ছিলেন রেবেলো। — প্রতীকী চিত্র

ভারতের প্রাক্তন ফুটবলার অ্যান্টনি রেবেলো। সোমবার মৃত্যু হয়েছে তাঁর। বয়স হয়েছিল ৬৫ বছর। স্ত্রী এবং দুই সন্তানকে রেখে গেলেন তিনি।

Advertisement

’৭০ এবং ’৮০-র দশকে ভারতের অন্যতম সেরা ডিফেন্ডার ছিলেন তিনি। দু’টি আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করেছেন। ১৯৮২ সালে কুয়ালা লামপুরে মারডেকা কাপে ভারতের সদস্য ছিলেন। সে বছরই দক্ষিণ কোরিয়ার সোলে প্রেসিডেন্টস কাপেরও দলে ছিলেন। ঘরোয়া ফুটবলে দীর্ঘ দিন খেলেছেন সালগাঁওকরের হয়ে। ১৯৭৭ সাল থেকে সেই ক্লাবের হয়ে খেলা শুরু করেন। টানা ১১ মরসুম খেলেছেন। ১৯৮৩-৮৪ সালে গোয়া প্রথম বার সন্তোষ ট্রফি জেতার সময় তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন।

রেবেলোর মৃত্যুতে শোকপ্রকাশ করে এআইএফএফ সভাপতি কল্যাণ চৌবে বলেছেন, “নিজের সময়ে রেবেলো অন্যতম সেরা ডিফেন্ডার ছিলেন। তাঁর দক্ষতা এবং হার না মানা মনোভাব সবার কাছে শিক্ষণীয়। ওঁর পরিবারকে সমবেদনা।” সেক্রেটারি জেনারেল শাজি প্রভাকরণ বলেন, “সারা জীবন আবেগ দিয়ে খেলেছেন রেবেলো। ঘরোয়া ফুটবলে বড় নাম ছিলেন।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন