Cristiano Ronaldo

ছুটি কাটাতে গিয়ে গুরুতর অসুস্থ, হাসপাতালে ভর্তি হলেন রোনাল্ডোর প্রাক্তন সতীর্থ

গুরুতর অসুস্থ ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন গোলরক্ষক এডউইন ফান ডার সার। তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। ক্রোয়েশিয়ায় ছুটি কাটাতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ২৩:০৩
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

গুরুতর অসুস্থ ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন গোলরক্ষক এডউইন ফান ডার সার। তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। হেলিকপ্টারে এয়ারলিফ্ট করে হাসপাতালে ভর্তি করা হয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রাক্তন সতীর্থকে।

Advertisement

ক্রোয়েশিয়ার একটি দ্বীপে ছুটি কাটাচ্ছিলেন ফান ডার সার। হঠাৎই অসুস্থ হয়ে পড়েন তিনি। অসুস্থতার গুরুত্ব বুঝে দেরি করা হয়নি। সঙ্গে সঙ্গে হেলিকপ্টারে করে ভাল পরিকাঠামো থাকা একটি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। আপাতত অবস্থা স্থিতিশীল।

নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স আমস্টারডাম টুইট করে জানিয়েছে, ফান ডার সারের মস্তিষ্কে রক্তক্ষরণ হচ্ছে। আপাতত হাসপাতালে আইসিইউতে ভর্তি রয়েছেন তিনি। আরও তথ্য পাওয়া গেলে তা সময়ে জানানো হবে।

Advertisement

২০১১ সালে ম্যান ইউতে থাকাকালীন অবসর নেন ফান ডার সার। ২৬৬টি ম্যাচ খেলেছিলেন তিনি। তিনটি প্রিমিয়ার লিগ এবং একটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। তার আগে খেলতেন আয়াক্সে। সেখানেও একটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। ২০১২ সালে আয়াক্সের ডিরেক্টর হিসাবে যোগ দেন তিনি। চার বছর পর ক্লাবের মুখ্য কর্তা হিসাবে নিয়োগ করা হয়। সেই কাজই করছিলেন। ১ জুন সেই চাকরি ছেড়ে দেন ফান ডার সার। ফুটবলের বাইরে যে জীবন রয়েছে, সেটাকে উপভোগ করতে চেয়েছিলেন তিনি।

ম্যান ইউ এবং আয়াক্স ছাড়াও জুভেন্টাস এবং ফুলহ্যামের হয়ে খেলেছেন। দেশের হয়ে ১৩০টি ম্যাচ খেলেছেন। তবে কর্তা হিসাবে শেষ কয়েক বছর ভাল ভাবে দায়িত্ব সামলাতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন