AIFF

AIFF Election: ভারতীয় ফুটবল নির্বাচনে মনোনয়ন ঘিরেও জটিলতা, বিপথে চালনা করার অভিযোগ তুললেন প্রার্থী

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারতীয় ফুটবলে নির্বাচনের মনোনয়ন। তার আগেই বিপথে চালনা করার অভিযোগ আনলেন এক প্রার্থী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ২০:৩২
Share:

নির্বাচনের মনোনয়ন জমা ঘিরেও সমস্যা। প্রতীকী ছবি

ভারতীয় ফুটবলে অব্যবস্থা কেটেও কাটছে না। এত দিন নির্বাচন নিয়ে অচলাবস্থা তৈরি হয়েছিল। এ বার সব যখন ঠিক দিকে এগোচ্ছে, তখন মনোনয়ন নিয়ে সমস্যা তৈরি হল। প্রাক্তন কর্মসমিতির সদস্য অঞ্জলি শাহ অভিযোগ তুললেন, আগামী কর্মসমিতিতে তিনি নিজের মনোনয়ন দাখিল করার সময় জানতে পারেন, সময় নাকি পেরিয়ে গিয়েছে! অথচ সুপ্রিম কোর্টের সোমবারের নির্দেশ অনুযায়ী, নতুন করে মনোনয়ন দাখিল করা যাবে ২৫ থেকে ২৭ অগস্ট। অর্থাৎ, বিপথে চালনা করার অভিযোগ এনেছেন অঞ্জলি।

Advertisement

প্রসঙ্গত, সোমবারের রায়ে ২ সেপ্টেম্বর সর্বভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) নির্বাচনের নতুন দিন ঘোষণা করা হয়েছে। তার মনোনয়ন জমা শুরু হচ্ছে ২৫ অগস্ট, বৃহস্পতিবার থেকে। কর্মসমিতিতে যোগ দেওয়ার জন্য বিভিন্ন রাজ্যের কাছে তাঁকে সমর্থন জানানোর আবেদন করেছেন অঞ্জলি। তখনই তাঁকে মনোনয়ন জমা দেওয়ার দিন পেরিয়ে যাওয়ার কথা বলা হয়। কে সে কথা বলেছেন, সেই নাম অবশ্য প্রকাশ করেননি।

অঞ্জলির পোস্ট করা চিঠি থেকে জানা গিয়েছে, তিনি মুম্বইয়ের প্রিমিয়ার ইন্ডিয়া ফুটবল অ্যাকাডেমির কর্ণধার। তাঁর ক্লাবের মহিলা দল ভারতের মহিলা ফুটবল লিগে খেলে। গত বারের কর্মসমিতিতে তিনি ছিলেন। মহিলাদের ফুটবলের জন্য দীর্ঘ দিন ধরেই কাজ করে চলেছেন অঞ্জলি। মহারাষ্ট্রের মহিলা ফুটবল দলকে দীর্ঘ দিন কোচিং করিয়েছেন। মুম্বই ফুটবল সংস্থার চেয়ারপার্সন হিসাবেও কাজ করেছেন। মহিলারা যাতে ফুটবল খেলে সমানাধিকার, সমান বেতন পান তা সুনিশ্চিত করাই অঞ্জলির লক্ষ্য।

Advertisement

পরে আরও একটি টুইটে অঞ্জলি জানান, যে কোনও প্যানেলে যোগ দিতে তিনি রাজি। তবে মহিলা ফুটবলের উন্নতিতে কর্মসমিতিতে থাকতে চান। অঞ্জলির টুইটের উত্তর দিয়ে এক ব্যক্তি বলেন, সংশ্লিষ্ট রাজ্য সংস্থা, কর্তাব্যক্তিদের অভিযোগ জানাতে। পাল্টা অঞ্জলি জানান, টুইট করার আগেই সেটা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন