Iker Casillas

‘আমি সমকামী!’ স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের দেড় বছর পরে টুইট করে মুছেও দিলেন ক্যাসিয়াস

স্পেন ও রিয়াল মাদ্রিদের প্রাক্তন অধিনায়ক ইকের ক্যাসিয়াস জানিয়েছিলেন, তিনি সমকামী। এই টুইট করার কিছু ক্ষণ পরে তা মুছেও ফেলেন তিনি। কেন টুইট করেও তা মুছে দিলেন বিশ্বকাপজয়ী ফুটবলার?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১৯:২৬
Share:

স্পেনের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইকের ক্যাসিয়াস। —ফাইল চিত্র

স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের দেড় বছর পরে স্পেন ও রিয়াল মাদ্রিদের প্রাক্তন অধিনায়ক ইকের ক্যাসিয়াস জানান, তিনি সমকামী। কিন্তু টুইট করার কিছু ক্ষণ পরে সেই টুইট মুছেও ফেলেন ক্যাসিয়াস। তার পরেই শুরু হয়েছে জল্পনা। কেন টুইট করে তা মুছে ফেললেন ক্যাসিয়াস? তবে কি কোনও বিজ্ঞাপনের প্রচারের জন্য সেটা করেছেন তিনি? না কি এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে।

Advertisement

রবিবার বিকালে টুইট করে স্পেনের বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, ‘‘আমি সমকামী। আশা করছি আপনারা আমাকে সম্মান করবেন।’’ ক্যাসিয়াসের টুইটের পরে তাঁর সমর্থনে অনেক টুইট আসে। তার মধ্যে উল্লেখযোগ্য স্পেন দলে তাঁর সতীর্থ কার্লোস পুয়োল। তিনি ক্যাসিয়াসকে শুভেচ্ছা জানান। অথচ তার কিছু ক্ষণ পরেই সেই টুইট মুছে ফেলেন ক্যাসিয়াস।

ক্যাসিয়াসের করা সেই টুইট।

স্পেনের সংবাদমাধ্যম সূত্রে খবর, কোনও বিজ্ঞাপনের প্রচারের জন্য এই কাজ করে থাকতে পারেন ক্যাসিয়াস। আরও জানা গিয়েছে, স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের পরে বেশ কয়েক জন মহিলার সঙ্গে ক্যাসিয়াসের সম্পর্কের কথা শোনা যাচ্ছিল। সেই সব সম্পর্কের কথা বার বার অস্বীকার করেছেন ক্যাসিয়াস। তার পরেও নারীসঙ্গ নিয়ে জল্পনা কমেনি। তা হলে কি নারীসঙ্গের খবর এড়াতেই নিজেকে সমকামী ঘোষণা করেছিলেন ক্যাসিয়াস! তবে কেন সেই টুইট তিনি মুছে ফেললেন সে বিষয়ে কিছু জানা যায়নি।

Advertisement

২০১০ সালের বিশ্বকাপ জেতার পরেই সাংবাদিক সারা কারবোনেরোর সঙ্গে ক্যাসিয়াসের সম্পর্ক প্রকাশ্যে এসেছিল। বিশ্বকাপ জেতার পরে প্রকাশ্যে সারাকে চুমু খেয়েছিলেন ক্যাসিয়াস। ২০১৪ সালে তাঁদের প্রথম সন্তান মার্টিনের জন্ম হয়েছিল। ২০১৬ সালে সারাকে বিয়ে করেছিলেন ক্যাসিয়াস। সেই বছরই তাঁদের দ্বিতীয় সন্তান লুকাসের জন্ম হয়েছিল। বিয়ের পাঁচ বছর পরে ২০২১ সালের মার্চ মাসে বিবাহবিচ্ছেদ হয়েছিল তাঁদের। টুইট করেই সে কথা জানিয়েছিলেন ক্যাসিয়াস।

৪১ বছর বয়সি এই গোলকিপার টানা ১৬ বছর রিয়াল মাদ্রিদের হয়ে ৭২৫ ম্যাচে প্রতিনিধিত্ব করে নজির গড়েছিলেন। এই দীর্ঘ সময়ে তিনি রিয়ালের জার্সি গায়ে তিন বার চ্যাম্পিয়ন্স লিগ ও পাঁচ বার লা লিগা জয়ের শরিক। এ ছাড়াও, স্পেনের হয়ে ২০১০ সালে বিশ্বকাপ এবং ২০০৮ ও ২০১২ সালে ইউরো কাপ জয়েও স্পেনের গোলপোস্টের নীচে ছিল ক্যাসিয়াসের বিশ্বস্ত হাত।

২০১৫ সালে ক্যাসিয়াস পর্তুগালের ক্লাব পোর্তো এফসি-তে সই করেছিলেন। কিন্তু এর পরেই হৃদরোগে আক্রান্ত হওয়ায় ২০১৯ সালের এপ্রিল মাস পর্যন্ত কোনও ম্যাচ খেলতে পারেননি। তাঁকে কোচিং দলের সঙ্গে যুক্ত করেছিল পোর্তো। তার পরেই পেশাদার ফুটবল থেকে অবসর নিয়েছিলেন ক্যাসিয়াস।

২০০০-২০১৬ সালের মধ্যে স্পেনের জাতীয় দলের হয়ে ১৬৭টি ম্যাচে খেলেছেন তিনি। এক সময়ে তিনিই ছিলেন স্পেনের জার্সি গায়ে সব চেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার। পরবর্তীকালে যে রেকর্ড ভাঙেন রিয়াল মাদ্রিদে তাঁর সতীর্থ সের্খিয়ো র‌্যামোস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন