FIFA World Cup 2022

বিশ্বকাপের আগেই বড় ধাক্কা, চোটের জন্য ছিটকে গেলেন গত বারের ট্রফিজয়ী ফুটবলার

চার বছর আগে ফ্রান্সের বিশ্বকাপ জয়ের পিছনে বড় ভূমিকা নিয়েছিলেন পোগবা। এ বার তিনি খেলতে পারবেন কি না তা স্পষ্ট নয়। হাঁটুর অস্ত্রোপচার হবে। জানুয়ারির আগে তাঁকে পাওয়া যাবে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৭:১৩
Share:

রাশিয়া বিশ্বকাপে নামা ফ্রান্সের দল। —ফাইল চিত্র

ফুটবল বিশ্বকাপ শুরু হতে এখনও আড়াই মাস বাকি। তার আগেই বড় ধাক্কা খেল ফ্রান্স। গত বারের বিশ্বচ্যাম্পিয়নরা এ বার নাও পেতে পারেন পল পোগবাকে। হাঁটুর অস্ত্রোপচার হবে তাঁর। পোগবার ক্লাব জুভেন্টাস জানিয়েছে জানুয়ারি মাস পর্যন্ত খেলতে পারবেন না তিনি।

Advertisement

২৯ বছরের মিডফিল্ডার চার বছর আগে রাশিয়া বিশ্বকাপে নজর কেড়েছিলেন। কাতারেও ফ্রান্স দলের বড় ভরসা ছিলেন পোগবা। মরসুমের শুরুতে চোট ছিল তাঁর। মনে করা হয়েছিল এই মাসের মধ্যে সুস্থ হয়ে উঠবেন তিনি। সোমবার অনুশীলন করার সময় বোঝা যায় যে তাঁর চোট এখনও সারেনি। হাঁটুতে অস্ত্রোপচার প্রয়োজন। জুলাই মাসে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে জুভেন্টাসে ফিরে আসেন পোগবা।

জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি বলেন, “জানুয়ারি মাসে পাওয়া যাবে পোগবাকে। অনুশীলন করার সময় পোগবা ব্যথা অনুভব করে। তখনই সিদ্ধান্ত নেওয়া হয় অস্ত্রোপচারের। বিশ্বকাপ আমার চিন্তার কারণ নয়, জুভেন্টাসের জন্য চিন্তা এটাই যে জানুয়ারি মাসের আগে পোগবাকে পাওয়া যাবে না।”

Advertisement

জুলাই মাসে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে জুভেন্টাসে ফিরে আসেন পোগবা। —ফাইল চিত্র

ফ্রান্সের তরফে এখনও পর্যন্ত পোগবাকে পাওয়া বা না পাওয়া নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। অস্ত্রোপচার হলে পোগবার পক্ষে ম্যাচ খেলা কঠিন বলেই মনে করা হচ্ছে। অক্টোবরের শেষে দল ঘোষণা করতে পারে ফ্রান্স। ১৩ নভেম্বর পর্যন্ত সময় রয়েছে দল ঘোষণা করার। ২০ নভেম্বর থেকে শুরু হবে কাতার বিশ্বকাপ। ফ্রান্সের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ২২ নভেম্বর হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন