Kylian Mbappe

রোনাল্ডোর প্রতিপক্ষ হবেন কি? সৌদির ক্লাবের ২৭১৬ কোটি টাকার প্রস্তাব পেয়ে কী বললেন এমবাপে?

সোমবার জানা গিয়েছে যে, এমবাপেকে দলে নিতে মরিয়া হয়ে ঝাঁপাল সৌদি আরবের ক্লাব আল হিলাল। ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলারকে পেতে ৩৩.২ কোটি ডলারের (২৭১৬ কোটি টাকা) প্রস্তাব দিয়েছে তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৬:২২
Share:

কিলিয়ান এমবাপে। —ফাইল চিত্র।

আল হিলালের দেওয়া ২৭১৬ কোটি টাকার প্রস্তাব পেয়েছেন কিলিয়ান এমবাপে। ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার যদিও সৌদি আরবের ক্লাবে যেতে ইচ্ছুক নন বলেই মনে করা হচ্ছে। তাঁর ব্যবহারে তেমন ইঙ্গিতই পাওয়া গিয়েছে। কী বললেন এমবাপে?

Advertisement

সোমবার জানা গিয়েছে যে, এমবাপেকে দলে নিতে মরিয়া হয়ে ঝাঁপাল সৌদি আরবের ক্লাব আল হিলাল। ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলারকে পেতে ৩৩.২ কোটি ডলারের (২৭১৬ কোটি টাকা) প্রস্তাব দিয়েছে তারা। প্যারিস সঁ জরমঁ জানিয়েছে, এমবাপের সঙ্গে আলোচনা চালাতে পারে আল হিলাল। কিন্তু এমবাপে কী চাইছেন? বাস্কেটবল খেলোয়াড় জিয়ানিস আনটেটকনপো একটি টুইট করেন। সেখানে নিজের একটি ছবি দিয়ে তিনি লেখেন, “আমাকে এমবাপের মতো দেখতে। আল হিলাল আমাকে নিতে পারো।” আনটেটকনপোর সেই টুইটে হাসির ইমোজি দেন। যা দেখে মনে করা হচ্ছে যে, এমবাপে আল হিলালে যাওয়ার ব্যাপার নিয়ে নিজেই মশকরা করছেন।

পিএসজি-র হয়ে আর চুক্তি বাড়াতে চান না এমবাপে। পরের বছর তাঁর চুক্তি শেষ হচ্ছে। কিন্তু পিএসজি চায় এমবাপে তার আগেই চুক্তি বাড়িয়ে নিন। কারণ বিনামূল্যে এমবাপেকে ছাড়তে নারাজ তারা। সৌদির ক্লাবটি এমবাপেকে কিনলে পিএসজি-রও অনেক লাভ হবে। তারা সেই সুযোগ হারাতে চায় না।

Advertisement

বছরের শুরুতে প্রথম সৌদি আরবের ক্লাবে যোগ দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আল নাসেরের হয়ে খেলেন তিনি। আর পরেই লিয়োনেল মেসিকে আনার জন্য তৎপর হয়ে উঠেছিল আল হিলাল। কিন্তু মেসি শেষ মুহূর্তে তাঁদের সঙ্গে চুক্তি না করে আমেরিকার লিগে খেলার সিদ্ধান্ত নেন। এ বছর সৌদির লিগে যাওয়ার জন্যে উঠে পড়ে লেগেছেন অনেক ফুটবলার। এখনও পর্যন্ত করিম বেঞ্জেমা, এনগোলো কান্টে এবং রবার্তো ফিরমিনো যোগ দিয়েছেন সৌদির বিভিন্ন ক্লাবে। সেই তালিকায় এমবাপেও যুক্ত হবেন? এখনও পর্যন্ত এমবাপে তা পরিষ্কার করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন