Cristiano Ronaldo

অভিষেক রোনাল্ডোর, সৌদির ক্লাব জয়ী, শুরুটা কেমন হল সিআর৭-এর?

বৃহস্পতিবার রোনাল্ডো প্রথম ম্যাচ খেললেও সেটা ক্লাবের জার্সিতে ছিল না। মেসিদের বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলেছিলেন তিনি। তাই তাঁর অভিষেক দেখতে রবিবার কানায় কানায় ভর্তি ছিল রিয়াধের মাঠ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১১:১০
Share:

সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়ে প্রথম খেলতে নামলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। অভিষেক হল তাঁর। ছবি: রয়টার্স

তিনি শুরুটা কেমন করেন সে দিকেই তাকিয়ে ছিলেন সৌদি আরবের ক্লাব আল নাসেরের সমর্থকেরা। তাকিয়েছিলেন বিশ্বের কোটি কোটি রোনাল্ডো ভক্ত। কিন্তু অভিষেক ভাল হল না রোনাল্ডোর। প্রথম ম্যাচ গোল করতে পারলেন না তিনি। যদিও তাতে আল নাসেরের জিততে সমস্যা হল না। ১-০ গোলে আল এত্তিফাককে হারাল তারা।

Advertisement

গত বৃহস্পতিবার সৌদিতে প্রথম ম্যাচ খেলে ফেললেও সেটা ক্লাবের জার্সিতে ছিল না। লিয়োনেল মেসিদের প্যারিস সঁ জরমঁ-র বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলতে নেমেছিলেন সিআর৭। তাই তাঁর অভিষেক দেখতে রবিবার কানায় কানায় ভর্তি ছিল রিয়াধের মাঠ।

প্রথম ম্যাচে গোল করার অনেক চেষ্টা করলেন রোনাল্ডো। বক্সের বাইরে থেকে দূরপাল্লার শট মারেন। তাঁর পরিচিত নাকল ফ্রিকিকও দেখা যায়। এমনকি বক্সের মধ্যে বাইসাইকেল কিকও নেন। কিন্তু কোনও ক্ষেত্রেই গোলের দরজা খুলতে পারেননি সিআর৭। দেখে বোঝা যাচ্ছিল, পরিচিত ছন্দে নেই তিনি। ফলে যা করতে যাচ্ছেন, ঠিক মতো হচ্ছে না।

Advertisement

এখনও যে সৌদির ক্লাবের সতীর্থদের সঙ্গে তাঁর বোঝাপড়া খুব ভাল হয়নি তা বোঝা যাচ্ছিল। ছোট পাস খেলতে গিয়ে কোনও সময় ভুল হচ্ছিল। কখনও রোনাল্ডোর চোরা দৌড় ধরতে পারছিলেন না সতীর্থরা। ফলে খেলার তাল কাটছিল। গোল করতে না পেরে বিরক্ত হয়ে পড়ছিলেন সিআর৭।

ব্রাজিলীয় মিডফিল্ডার অ্যান্ডারসন টালিস্কার গোলে ম্যাচ জেতে আল নাসের। হেডে গোল করেন তিনি। আল নাসেরের হয়ে ১২ ম্যাচে ১২ গোল করলেন টালিস্কা। তিনি গোল করার আগে বক্সের মধ্যে ভাসানো বলে হেড করতে গিয়েছিলেন রোনাল্ডো। কিন্তু তিনি বল পর্যন্ত পৌঁছতে পারেননি। পিছনে থাকা টালিস্কা গোল করে দলকে এগিয়ে দেন।

খেলার একেবারে শেষ মুহূর্তে গোল করার একটি ভাল সুযোগ পেয়েছিলেন রোনাল্ডো। কিন্তু তাঁর শট বার উঁচিয়ে চলে যায়। রোনাল্ডো গোল করতে না পারলেও তাঁর পায়ে বল পড়লেই চিৎকার করেছেন আল নাসের সমর্থকরা। খেলা শেষে তালি দিয়ে তাঁকে অভিবাদনও করেছেন তাঁরা। তাই হতাশ হয়ে মাঠ ছাড়ার সময় সমর্থকদের দিকে তাকিয়ে হঠাৎ হেসে ফেলেন রোনাল্ডো। পরে সতীর্থদের সঙ্গে উল্লাস করতেও দেখা যায় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন