Cristiano Ronaldo

ফুটবল ছেড়ে মারপিটে মগ্ন রোনাল্ডো, সৌদি আরবে বিশ্বচ্যাম্পিয়নের বিরুদ্ধে সিআর৭

রোনাল্ডো ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়ার পর আল নাসেরে সই করেন। কাতার বিশ্বকাপের আগে এক সাক্ষাৎকারে রোনাল্ডো তাঁর সেই সময়ের ক্লাব ম্যাঞ্চেস্টার এবং কোচ এরিক টেন হ্যাগের বিরুদ্ধে মুখ খোলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ২৩:৩৫
Share:

কাতার বিশ্বকাপে রোনাল্ডো নিজেকে সে ভাবে মেলে ধরতে পারেননি। —ফাইল চিত্র

মারপিট করছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মুঠো পাকিয়ে মারার জন্য তৈরি। সামনে বিরাট চেহারা নিয়ে তৈরি প্রতিপক্ষও। তিনিও ঘুষি মারার জন্য তৈরি। ফুটবল ছেড়ে মারপিট করছেন নাকি রোনাল্ডো? ছবি দেখলে এমনটা মনে হওয়াই স্বাভাবিক। তবে পুরোটাই নিছক মজা করে।

Advertisement

আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপের প্রাক্তন যোদ্ধা ফ্রান্সিস এনগানু। রোনাল্ডো এবং এনগানু রয়েছেন রিয়াদে। সম্প্রতি সেখানকার ফুটবল ক্লাব আল নাসেরে সই করেন রোনাল্ডো। সেই কারণেই সৌদি আরবে রয়েছেন তিনি। এনগানুও সেখানেই রয়েছেন। দু’জনের ছবি পোস্ট করেন এনগানু। সেখানে তিনি লেখেন, “রিয়াদে সর্বকালের সেরার সঙ্গে কথা বলে ভাল লাগল। রোনাল্ডো খুব অনুপ্রেরক।” রোনাল্ডোও নিজেদের ছবি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, “বিশ্ব চ্যাম্পিয়নের সঙ্গে দেখা করে দারুণ লাগছে।”

রোনাল্ডো ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়ার পর আল নাসেরে সই করেন। কাতার বিশ্বকাপের আগে এক সাক্ষাৎকারে রোনাল্ডো তাঁর সেই সময়ের ক্লাব ম্যাঞ্চেস্টার এবং কোচ এরিক টেন হ্যাগের বিরুদ্ধে মুখ খোলেন। যা মেনে নেওয়া সম্ভব হয়নি ক্লাব এবং কোচের পক্ষে। রোনাল্ডোকে ছেড়ে দেয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। রোনাল্ডোও সুযোগ পাচ্ছিলেন না প্রথম একাদশে। তাঁকে একাধিক ম্যাচে বসিয়ে রাখছিলেন টেন হ্যাগ। কখনও নামালেও পুরো ম্যাচ খেলাচ্ছিলেন না। এই নিয়ে কোচের সঙ্গে মনোমালিন্য শুরু হয় রোনাল্ডোর। যা এক সময় চরম পর্যায় পৌঁছে যায়।

Advertisement

বিশ্বকাপেও রোনাল্ডো নিজেকে সে ভাবে মেলে ধরতে পারেননি। মরক্কোর বিরুদ্ধে হেরে বিদায় নেয় পর্তুগাল। কোয়ার্টার ফাইনালেই শেষ হয়ে যায় রোনাল্ডোদের দৌড়। এর পরেই সৌদির ক্লাবে সই করেন তিনি। সেখানে আল নাসেরের হয়ে নামার আগে রিয়াদ অল স্টারের হয়ে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলেন রোনাল্ডো। যে ম্যাচে রোনাল্ডোর প্রতিপক্ষ ছিলেন লিয়োনেল মেসি। বিশ্বকাপ জয়ের পর এই প্রথম মেসি বনাম রোনাল্ডো সাক্ষাৎ। যে ম্যাচে ৫-৪ গোলে যেতে পিএসজি। রোনাল্ডো দু’টি গোল করেছিলেন সেই ম্যাচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন