Football World Cup

U-17 Women’s World Cup: কঠিন গ্রুপে ভারতের মেয়েরা, অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশিত

ভারতে আয়োজিত মহিলাদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশিত। আমেরিকা ও ব্রাজিলের সঙ্গে এক গ্রুপে রয়েছে ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ১৮:৩০
Share:

ভারতে আয়োজিত মহিলাদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশিত। ছবি: টুইটার

ভারতে আয়োজিত মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সূচি প্রকাশিত। শুক্রবার জুরিখে এই সূচি ঘোষণা করা হয়েছে। আয়োজক দেশ হিসাবে গ্রুপ এ-তে রয়েছে ভারত। সেই গ্রুপের বাকি তিন দেশ ব্রাজিল, আমেরিকা ও মরক্কো। মহিলাদের ফুটবল ক্রমতালিকায় শীর্ষে আমেরিকা। নবম স্থানে রয়েছে ব্রাজিল। সেই হিসাবে কঠিন প্রতিপক্ষ ভারতীয় মহিলা দলের সামনে।

Advertisement

১৬টি দেশকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ বি-তে রয়েছে জার্মানি, নাইজেরিয়া, চিলি ও নিউজিল্যান্ড। গ্রুপ সি-র চারটি দেশ হল স্পেন, কলম্বিয়া, মেক্সিকো ও চিন। গ্রুপ ডি-তে রয়েছে জাপান, তাঞ্জানিয়া, কানাডা ও ফ্রান্স।

চলতি বছর ১১ অক্টোবর থেকে শুরু হবে মহিলাদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ। প্রথম ম্যাচেই আমেরিকার প্রতিপক্ষ ভারত। ১৪ অক্টোবর মরক্কো ও ১৭ অক্টোবর ব্রাজিলের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। তিনটি ম্যাচই শুরু হবে ভারতীয় সময় রাত ৮টা থেকে।

Advertisement

মোট তিনটি স্টেডিয়ামে হবে বিশ্বকাপ। সেগুলি হল, ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়াম, নবি মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়াম ও গোয়ার জওহরলাল নেহরু স্টেডিয়াম। ভারত গ্রুপের তিনটি ম্যাচই খেলবে ভুবনেশ্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন