Lionel Messi vs Kylian Mbappé

বিয়ের মণ্ডপেও মেসি-এমবাপে! মালাবদল শেষ হতেই বল দখলের লড়াই

বিয়ের মণ্ডপেও এ বার লিয়োনেল মেসি ও কিলিয়ান এমবাপে। কেরলের এক বিয়েতে বরের গায়ে দেখা গেল মেসির জার্সি। অন্য দিকে এমবাপের জার্সি গায়ে বিয়ে করতে বসেছিলেন কনে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ২০:২৮
Share:

এ বারের বিশ্বকাপে সোনার বল জয়ী মেসি ও সোনার বুট জয়ী এমবাপে। বিয়ের মণ্ডপেও তাঁদের নিয়ে উন্মাদনা। —ফাইল চিত্র

বিয়ের মণ্ডপেও এ বার বিশ্বকাপ জ্বর। লিয়োনেল মেসি ও কিলিয়ান এমবাপের জার্সি গায়ে বিয়ে দেখল কেরল। শেষ পর্যন্ত বাজিমাত করলেন পাত্র। কারণ, তিনি ছিলেন আর্জেন্টিনার জার্সি গায়ে। প্রিয় দল হেরে গেলেও বিয়ের অনুষ্ঠানে আবার মন খারাপ করতে চাইলেন না কনে। ফলে শেষ পর্যন্ত বিয়ে-ফুটবল মিশে গেল আনন্দে।

Advertisement

কেরলের কোচির বাসিন্দা সচিন আর ও আর আথিরার বিয়ের তারিখ ছিল ১৮ ডিসেম্বর। ঘটনাচক্রে সে দিনই ছিল বিশ্বকাপের ফাইনাল। তাই বিয়েতে অভিনবত্ব আনার কথা ভাবেন তাঁরা। যেমন ভাবা, তেমন কাজ। নিজের নিজের প্রিয় দলের জার্সি গায়ে বিয়ের মণ্ডপে গেলেন তাঁরা।

সচিন আর্জেন্টিনা ও মেসির অন্ধ ভক্ত। তাই তাঁর গায়ে ছিল মেসির ১০ নম্বর লেখা জার্সি। অন্য দিকে আথিরা ফ্রান্সের ভক্ত। তাই তিনি পরেছিলেন এমবাপের ১০ নম্বর জার্সি। বিয়ের পোশাকের উপরেই নিজেদের পছন্দের ফুটবলারের জার্সি পরেছিলেন তাঁরা।

Advertisement

এই বেশেই দেখা গেল বর-কনেকে। ছবি: টুইটার

স্থানীয় এক সংবাদপত্র জানিয়েছে, বিয়ে করতে গিয়েও তাঁদের মন পড়ে ছিল খেলার দিকে। তাই বিয়ের অনুষ্ঠান ছিল দুপুরে। বিয়ে শেষ হওয়ার পরেই সচিন ও আথিরা বাড়ির উদ্দেশে রওনা হন। কোচি থেকে ২০৬ কিলেমিটার দূরে তিরুঅনন্তপুরমে থাকেন সচিন। সেখানে গিয়ে বিশ্বকাপের ফাইনাল দেখেন তাঁরা।

কেরলে ফুটবলের জনপ্রিয়তা কেমন তা এই বিশ্বকাপে ভাল করেই বোঝা গিয়েছে। ব্রাজিল, আর্জেন্টিনার খেলার সময় জায়গায় জায়গায় খেলা দেখার ব্যবস্থা করা হয়েছিল। প্রিয় দল জিতলে বাজি পোড়ানো থেকে শুরু করে মিষ্টিমুখ, সব কিছুর ব্যবস্থা ছিল। আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পরে কোচির রাস্তায় উৎসব শুরু করেন আর্জেন্টিনা সমর্থকরা। তাঁদের এই উন্মাদনা চোখে পড়েছে আর্জেন্টিনা ফুটবল সংস্থারও। তারা টুইট করে ধন্যবাদ জানিয়েছে ভারতীয় সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন